img

Follow us on

Saturday, Sep 21, 2024

Siliguri: ধর্ষণে বাধা পেয়ে স্কুল ছাত্রীকে খুন, ধৃতের ফাঁসির দাবিতে উত্তাল শিলিগুড়ি আদালত চত্বর

শিলিগুড়িতে বাড়ি ফেরার পথে স্কুল ছাত্রী খুন, উঠল ধৃতের ফাঁসির দাবি

img

আদালতে মহিলা সংগঠনের বিক্ষোভ, ধৃত যুবক (ইনসেটে) (নিজস্ব চিত্র)

  2023-08-22 20:15:01

মাধ্যম নিউজ ডেস্ক: পুলিশ প্রশাসনের উপর ভরসা হারিয়ে স্কুল ছাত্রীর খুনিকে নিজেই শাস্তি দিতে আদালতে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখালেন হতভাগ্য মা। না পেরে কাঁদতে কাঁদতে প্রধানমন্ত্রীর কাছে মেয়ের খুনির ফাঁসি চাইলেন তিনি। একই দাবিতে বিভিন্ন সংগঠনের মহিলাদের বিক্ষোভে মঙ্গলবার উত্তাল হল শিলিগুড়ি (Siliguri) আদালত চত্বর। এদিন বিকালেও ধৃত যুবককে আদালত থেকে নিয়ে যাওয়ার পথে পুলিশকে বিক্ষোভের মুখে পড়তে হয়। সেই একই দাবিতে বিভিন্ন সংগঠনের মহিলা সদস্যরা পুলিশের গাড়ি আটকে রাস্তা অবরোধ করে। শেষে উত্তেজিত জনতাকে সরাতে পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ।

 ঠিক কী ঘটেছিল? (Siliguri)

সোমবার স্কুল থেকে বাড়ি ফেরার পথে শিলিগুড়ির (Siliguri) মহকুমা মাটিগাড়া এলাকার একাদশ শ্রেণির এক ছাত্রী খুন হয়। জঙ্গলে ঘেরা পরিত্যক্ত একটি ঘরে সেই ছাত্রীর মাথা থেঁতলানো মৃতদেহ উদ্ধার হয়। অভিযুক্ত যুবক এই ছাত্রীর পথ আটকায়। রাস্তাটি ফাঁকা ছিল বলে  তাকে রাস্তার পাশে টেনে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। বাধা পেয়ে তাকে খুন করা হয়। পুলিশ জানিয়েছে, সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীকে চিহ্নিত করে সোমবার গভীর রাতে মাটিগাড়া লেলিন কলোনি থেকে মহম্মদ আব্বাস নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ওই যুবককে নিয়ে আদালতে ঢোকার মুখেই পুলিশকে একদল মহিলা ও মৃত ওই ছাত্রীর মায়ের বিক্ষোভের মুখে পড়তে হয়। অন্যদের সঙ্গে ওই ছাত্রীর মাও পুলিশের গাড়ি ঘিরে ধরে ধৃত যুবককে  হাতে তুলে দেওয়ার জন্য চিৎকার করতে থাকেন। ততক্ষণে পুলিশের সঙ্গে বিক্ষোভকারী মহিলাদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। প্রতিরোধ ঠেলে পুলিশ ধৃত যুবককে আদালতের লকআপে ঢুকিয়ে দেয়। তখন কাঁদকে কাঁদতে মৃত ছাত্রীর মা বলেন, আমার একটাই সন্তান ছিল। আমার সাদাসিধা মেয়েকে যে মেরেছে তাকে আমি মারতে চাই। এই পুলিশের উপর আমার ভরসা নেই। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, আমার মেয়ের খুনির ফাঁসি দিন। 

মুখ্যমন্ত্রীর রাজত্বে স্কুল ছাত্রীরাও নিরাপদ নয়, সরব আদালত চত্বরে বিক্ষোভকারী মহিলারা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন নারী শক্তি নামে একটি সংগঠনের সদস্যরা। সংগঠনের সভানেত্রী প্রতিমা যোশী বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা হওয়ার পরও কেন মহিলাদের নিরাপত্তা নেই? কেন একজন নাবালিকা ছাত্রী স্কুল থেকে নিশ্চিন্তে বাড়িতে ফিরতে পারবে না। দুষ্কৃতীদের হাতে নির্মমভাবে প্রাণ হারাতে হবে? ধৃত যুবককে শিক্ষা দিতে এদিন আমরা শিলিগুড়ি (Siliguri) আদালত চত্বরে জমায়েত হয়েছিলাম।

 কী বলছে পুলিশ?

শিলিগুড়ি (Siliguri) মেট্রোপলিটন পুলিশের এডিসিপি অভিষেক গুপ্তা বলেন, মাটিগাড়ার ওই এলাকায় সিসিটিভির ফুটেজ দেখে এবং কিছু সূত্র মারফত আমরা অপরাধীকে চিহ্নিত করি। রাত দুটো নাগাদ তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জেরায় জানা গিয়েছে, ধর্ষণের চেষ্টায় বাধা পেয়ে ওই যুবক নাবালিকা ছাত্রীকে মাথা থেঁতলে খুন করেছে। এখন জেরা করে খুনের রহস্য উন্মোচন করা হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Siliguri

bangla news

Bengali news

agitation


আরও খবর


ছবিতে খবর