img

Follow us on

Friday, Sep 20, 2024

Coromandel Express: করমণ্ডল কেড়েছে ছেলের প্রাণ, সেই ট্রেনে চড়েই দেহ আনতে গেলেন বাবা

Coromandel Express: লক্ষ্মীর ভাণ্ডার নয়, কর্মসংস্থানের ব্যবস্থা করুক সরকার, আর্জি পরিযায়ী শ্রমিকদের

img

মোবাইল হাতে মৃত যুবকের বাবা রঞ্জিত মণ্ডল (নিজস্ব চিত্র)

  2023-06-08 11:35:09

মাধ্যম নিউজ ডেস্ক: অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express) কেড়ে নিয়েছে ছেলেকে। দিন তিনেক আগেও ওড়িশার একের পর এক হাসপাতালে ঘুরে মেলেনি ছেলের সন্ধান। মঙ্গলবারই সন্দেশখালির দীপঙ্কর মণ্ডলের দেহ শনাক্তকরণের জন্য ওড়িশা পুলিশের পক্ষ থেকে তাঁর বাবা রঞ্জিত মণ্ডলের মোবাইলে একটি ছবি পাঠানো হয়। সেই ছবিতে জামার টুকরো দেখেই নিজের ছেলেকে চিনতে পারেন রঞ্জিতবাবু। বুধবার বিকেলে শালিমার স্টেশন থেকে সেই অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসে (Coromandel Express) চেপেই বালেশ্বরের উদ্দেশে রওনা দিল মণ্ডল পরিবার। শেষ আশা বুকে নিয়ে ছেলের দেহ আনতে যাচ্ছে তাঁরা।

কী বললেন মৃত যুবকের বাবা?

পরিবার সূত্রে জানা গিয়েছে, একাদশ শ্রেণিতে পড়তে পড়তে ভিন রাজ্যে পাড়ি দিতে চেয়েছিল দীপঙ্কর। বাবা-মায়ের শত বারণ সত্ত্বেও বন্ধুর কথায় পরিযায়ী শ্রমিক হিসেবে ভিন রাজ্যে প্রথম কাজে যোগ দিতে যাচ্ছিল সে। বাবা রঞ্জিত মণ্ডল বলেন, "ছেলের পড়াশুনায় সেভাবে মন ছিল না। ওর মাথায় রোজগারের নেশা চেপে বসেছিল। আমরা বহুবার ওকে বাইরে কাজে যেতে বারণ করেছিলাম। কিন্তু, ওর বন্ধু বাইরে কাজে যাচ্ছে বলে ও তার সঙ্গে যেতে চেয়েছিল। তবে, এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যাবে, তা স্বপ্নেও কল্পনা করতে পারিনি।"

কী বলছেন পরিযায়ী শ্রমিকরা?

এদিন শালিমার থেকে ছাড়া করমণ্ডল এক্সপ্রেসে (Coromandel Express) পরিযায়ী শ্রমিকদের ভিড় উপচে পড়ে। জেনারেল কামরা থেকে স্লিপার ক্লাস, সর্বত্রই পরিযায়ী শ্রমিকদের ভিড়। কেউ যাচ্ছে রাজমিস্ত্রির কাজে, কেউ বা হোটেলের কাজে। বাংলায় কাজ না পেয়ে আতঙ্ককে সম্বল করেই অভিশপ্ত করমণ্ডলে চেপে গন্তব্যের উদ্দেশে রওনা দিলেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের বক্তব্য, "চাই না লক্ষ্মীর ভাণ্ডারের ৫০০ টাকা, দিন কর্মসংস্থান। রাজ্যে কাজ নেই। তাই, বাধ্য হয়ে আতঙ্ক নিয়েই ভিন রাজ্যে কাজে যেতে হচ্ছে। রাজ্যে কর্মসংস্থান হলে আর কেউ বাইরে যেত না। তাই, সরকার ভাতা না দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করুক।" ভিন রাজ্যে ব্যবসা রয়েছে পাঁশকুড়ার প্রশান্ত আদকের। তিনি বলেন, "বিজয়ওয়াড়ায় আমার ছোট্ট ব্যবসা রয়েছে। সরকার লক্ষ্মীর ভাণ্ডারে টাকা না দিয়ে যদি কর্মসংস্থানের ব্যবস্থা করে, তাহলে বাংলার যুবকদের কর্মসংস্থানের জন্য পাড়ি দিতে হবে না ভিন রাজ্যে।"

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

train accident

coromandel express


আরও খবর


ছবিতে খবর