img

Follow us on

Friday, Sep 20, 2024

Weather Update: রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা! মিলবে স্বস্তি

বৃষ্টির জেরে কমবে আপেক্ষিক আর্দ্রতাও...

img

প্রতীকী ছবি

  2023-07-30 11:05:13

মাধ্যম নিউজ ডেস্ক: গুমোট গরম থেকে কবে মিলবে মুক্ত? সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। হাওয়া অফিসের দেওয়া তথ্য বলছে, রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত। মিলতে পারে তীব্র গরম থেকে স্বস্তি। বৃষ্টির কারণে আপেক্ষিক আর্দ্রতাও কমবে। যার  জেরে  গুমোট পরিস্থিতি কিছুটা কাটতে পারে। অন্যদিকে কলকাতায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। তবে আগামী ২ দিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গে বর্ষা প্রবেশের (Weather Update) পর থেকে ভারী বৃষ্টি হয়েছে। আগামী কয়েকদিন উত্তরের বেশ কতগুলি জেলায় ভারী বৃষ্টিপাত হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, একটি ঘূর্ণাবর্ত বর্তমানে অবস্থান করছে উত্তর ওড়িশা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খন্ড সংলগ্ন এলাকায়।

আরও পড়ুুন: "কালামের মহাকাশ বিজ্ঞানের স্বপ্ন পূরণ করবেন প্রধানমন্ত্রী মোদি", বললেন অমিত শাহ

দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather Update)

প্রতিবছর জুন মাসের ৮-৯ তারিখ নাগাদ বর্ষা প্রবেশ করে দক্ষিণবঙ্গে। কিন্তু চলতি মরসুমে দেরি করে প্রবেশ করেছে বর্ষা। আবার প্রয়োজনের তুলনায় সেবাবে বৃষ্টিপাতও হয়নি দক্ষিণবঙ্গে। রয়েছে বৃষ্টির ব্যাপক ঘাটতি। এই পরিপ্রেক্ষিতে রবিবার কিছুটা স্বস্তির খবর দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার দক্ষিণবঙ্গের যে ছয় জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সেগুলি হল- দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়া। হাওয়া অফিস জানিয়েছে, এই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেমি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


উত্তরবঙ্গের আবহাওয়া (Weather Update)

দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের ঘাটতি থাকলেও উত্তরবঙ্গে কিন্তু স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাত হয়েছে, এমনটাই বলছে হাওয়া অফিস। রবিবার উত্তরবঙ্গের চার জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়। বাকি হালকা মাঝারি বৃষ্টি উত্তরবঙ্গের সব জেলাতে (Weather Update)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

heavy Rain in South Bengal


আরও খবর


ছবিতে খবর