img

Follow us on

Friday, Sep 20, 2024

Sukanta Majumdar: 'রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে কোর্টে যাচ্ছে বিজেপি', কেন বললেন সুকান্ত?

Sukanta Majumdar: বাহিনী নিয়ে কমিশনের ভূমিকায় ক্ষুব্ধ বিজেপি, দ্বারস্থ হচ্ছে আদালতের

img

শিলিগুড়িতে সুকান্ত মজুমদার (নিজস্ব চিত্র)

  2023-07-03 15:16:40

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি। সোমবার কোচবিহারে নির্বাচনী প্রচারে যাওয়ার পথে এনজেপি রেল স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপির রাজ্য সভাপতি, সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনীকে বুথের ভিতর না রাখার যে সিদ্ধান্ত জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন, আমরা তার বিরোধিতা করছি। এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করব আমরা। আমাদের আইনজীবীরা তার প্রস্তুতি নিচ্ছেন।

আরও কী বললেন বিজেপির রাজ্য সভাপতি (Sukanta Majumdar)?

সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, রাজ্য নির্বাচন কমিশন রাজ্যের শাসক দলের দলদাসে পরিণত হয়েছে। তাই পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীকে ঠুঁটো করে রাখার জন্য এই সিদ্ধান্ত। যাতে তৃণমূল অবাধে ভোট লুট করতে পারে। কেননা পঞ্চায়েত নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ হলে বিজেপি জিতবে। তারপর তৃণমূল দলটাই থাকবে না। সবাই তখন তৃণমূল ছেড়ে বেরিয়ে আসবে। আর সেই ভয়েই তৃণমূল পঞ্চায়েত নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে চাইছে না।

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন সুকান্ত (Sukanta Majumdar)?

সন্ত্রাস, সংঘর্ষের অভিযোগ পেলেই ছুটে যাচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ইতিমধ্যে পাহাড় থেকে সমতল, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা তিনি ঘুরে দেখেছেন। এপ্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে বিজেপির রাজ্য সভাপতি (Sukanta Majumdar) বলেন, রাজ্যের প্রশাসনিক প্রধান যখন ঠিক মতো তাঁর কাজ করেন না, তখন সাংবিধানিক প্রধানকে সেই কাজ করতে হয়। আমাদের রাজ্যপাল অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার জন্য সেই কাজটাই করছেন। তিনি যেভাবে বিভিন্ন জায়গায় ঘুরছেন, মানুষের কাছে যাচ্ছেন, তাতে যাঁরা শান্তিপূর্ণ অবাধ ভোট চান, তাঁদের উৎসাহিত করছেন। যাঁরা অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন চান না, তাঁরা রাজ্যপালের এই সফরে নিরুৎসাহিত হচ্ছেন। রাজ্যপালের এই ভূমিকা সাধারণ মানুষকে ভোটদানে সাহস জোগাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

panchayat election 2023


আরও খবর


ছবিতে খবর