img

Follow us on

Saturday, Oct 26, 2024

Sukanta Majumdar: ‘‘অফিসের মাথায় জাতীয় পতাকা খুলে তৃণমূলের পতাকা লাগান’’, এসডিপিওকে তোপ সুকান্তর

Trinamool Congress: সরকারি আধিকারিকের ওপর চটে লাল সুকান্ত, চালু করলেন ‘সমস্যা সমাধানে সুকান্ত’ কর্মসূচি...

img

মহকুমা শাসককে নিশানা করলেন কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার (সংগৃহীত ছবি)

  2024-10-26 12:03:14

মাধ্যম নিউজ ডেস্ক: ‘‘সঠিকভাবে কাজ করতে না পারলে এসডিপিও অফিসের মাথা থেকে জাতীয় পতাকা খুলে সেখানে তৃণমূলের (Trinamool Congress) দলীয় পতাকা আর অশোকস্তম্ভের জায়গায় হাওয়াই চটি চিহ্ন লাগান।’’ শুক্রবার বিকালে বুনিয়াদপুরে মহকুমা পুলিশ আধিকারিকের দফতরে ঘেরাও ও অবস্থান বিক্ষোভ সমাবেশে যোগ দিয়ে সরকারি আধিকারিকের উদ্দেশে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। রাজ্যের আইন শৃঙ্খলা, খুন-ধর্ষণের বিষয়ে পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ উগড়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি। আত্রেয়ী থেকে বালি চুরি নিয়েও তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

পুলিশকে তোপ সুকান্তর

শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে শহরে প্রতিবাদ সভা করে বিজেপি। যে সভায় প্রধান বক্তা ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এদিনের সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী সহ জেলা বিজেপির একঝাঁক নেতৃত্ব। সভাতে মহকুমা পুলিশ আধিকারিকের বিরুদ্ধে একের পর এক তোপ দেগে সুর চড়ান সুকান্ত মজুমদার। সভা শেষেও সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পুলিশের বিরুদ্ধে তোপ দাগেন সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘‘পুলিশ যদি নিরপেক্ষভাবে কাজ না করতে পারে তাহলে আগামীদিনে ভারতীয় জনতা পার্টি আরও বৃহত্তর আন্দোলন করবে। এই মহকুমা পুলিশ আধিকারিকের অফিসকে অচল করে দেবে।’’

বালি চুরি নিয়ে সরব সুকান্ত

বুনিয়াদপুরে চুরি, খুন, আদিবাসী নাবালিকাকে ধর্ষণ একের পর এক ঘটনা ঘটা নিয়েও তিনি প্রশ্ন তোলেন সুকান্ত (Sukanta Majumdar)। আত্রেয়ী নদীর বালি চুরি নিয়ে তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘‘আত্রেয়ীর বালি চুরি হবে, পকেট ভরবে কালীঘাটের। বালি চুরি প্রসঙ্গে তিনি কয়েক বছর পূর্বে কুমারগঞ্জ কলেজের পাঁচিল ভেঙে বালি চুরির ঘটনার প্রসঙ্গ তোলেন। সম্প্রতি কয়েকদিন পূর্বে বিজেপি ছেড়ে তৃণমূলের যোগদানের ঘটনা প্রসঙ্গে এদিন সুকান্ত মজুমদার সংবাদমাধ্যমের প্রশ্নোত্তরে তৃণমূল কংগ্রেসকে (Trinamool Congress) তীব্র কটাক্ষ করে বলেন, ‘‘তৃণমূলের লোক কম, তাই বিজেপির লোক নিয়ে যাচ্ছে।’’ মন্ত্রী বিপ্লব মিত্র-র বিরুদ্ধেও এদিন সুকান্ত মজুমদার একের পর এক তোপ দাগেন।

আরও পড়ুন: বিরাম নয় বারিধারায়! শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

‘সমস্যা সমাধানে সুকান্ত’

এদিকে, নিজের সংসদীয় এলাকার মানুষদের কাছে পৌঁছে যেতে অভিনব উদ্যোগ নিলেন বালুরঘাটের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। বালুরঘাট লোকসভা কেন্দ্রে চালু করলেন ‘সমস্যা সমাধানে সুকান্ত’। শুক্রবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের ফুলবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল। সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) ছাড়াও উপস্থিত ছিলেন জেলা নেতৃত্ব। এদিন রাতে এলাকার সাধারণ মানুষের নানা সমস্যার কথা শুনলেন সুকান্ত। পাশাপাশি দ্রুত যাতে সেই সব সমস্যার সমাধান করা যায় সে বিষয়ে আশ্বাসও দেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। এদিন বিশেষত সাংসদের কাছে অসুস্থ ও প্রতিবন্ধীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা ও সরঞ্জামের দাবি করেন স্থানীয়রা। সে বিষয়টি দেখা হবে বলে জানিয়েছন সুকান্ত। একইসঙ্গে আগামীতে জেলার অন্যান্য প্রান্তেও এই কর্মসূচি করা হবে বলে সুকান্ত জানিয়েছেন। এদিকে সাংসদ তথা মন্ত্রীকে কাছে পেয়ে নিজেদের সমস্যার কথা বলে খুশি আমজনতাও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Trinamool Congress

West Bengal

Sukanta Majumdar

bangla news

bangali news


আরও খবর


ছবিতে খবর