img

Follow us on

Saturday, Oct 05, 2024

Sukanta Majumder: 'এই সম্মান কাজের প্রতি উৎসাহ বাড়িয়ে দিল'! বললেন সাংসদ রত্ন সুকান্ত

প্রিয়াঙ্কা গান্ধী ভুল বলছেন। ভারতের স্বাধীনতার জন্য শুধুমাত্র একটি পরিবারই আত্মবলিদান দেয়নি। কংগ্রেস নেত্রীকে কটাক্ষ সুকান্তর

img

অভিনন্দনের জোয়ারে ভাসলেন সুকান্ত মজুমদার।

  2023-03-27 16:27:54

মাধ্যম নিউজ ডেস্ক: কারও হাতে শঙ্খ, কারও হাতে ফুলের মালা আবার কেউ বা হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন পুষ্পস্তবক। সাংসদ রত্ন সম্মান পাওয়ার পর কলকাতায় আসতেই রাজকীয় সম্বর্ধনা দেওয়া হল বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। রবিবার কলকাতা বিমানবন্দরে সুকান্ত নামার অনেক আগে থেকেই বিজেপি কর্মী সমর্থকরা ঢাক-ঢোল ব্যান্ড পার্টি নিয়ে হাজির হন। 

সুকান্তকে সম্মান

বিমানবন্দরের বাইরে তখন থিকথিকে ভিড়। সুকান্ত মজুমদার বিমানবন্দরের গেট থেকে বাইরে বেরোতেই বাঁধভাঙা উচ্ছ্বাস। ফুলের মালা, পুষ্প স্তবক, পুষ্পবৃষ্টি সহযোগে দলের সেরা সাংসদকে উষ্ণ অভ্যর্থনা জানাল বঙ্গ পদ্ম শিবির। এরপর হুডখোলা জিপে চড়ে বাইক মিছিল সহযোগে কয়েকশো কর্মী সমর্থককে নিয়ে সুকান্ত মজুমদার রওনা দিলেন বিজেপি রাজ্য দফতর মুরলীধর সেন লেনের উদ্দেশে। সেখানেও সুকান্ত মজুমদারকে সংবর্ধনা দেওয়ার জন্য বিশেষ আয়োজন করা হয় এদিন। রাজ্য দফতরের সামনে সেন্ট্রাল অ্যাভিনিউ-এ সুকান্ত মজুমদারের গাড়ি এসে দাঁড়াতেই সুকান্ত মজুমদার জিন্দাবাদ ধ্বনি ওঠে। উপস্থিত ছিলেন রাহুল সিনহা, অগ্নিমিত্রা পাল সহ গেরুয়া শিবিরের অন্যান্য নেতৃত্ব। 

সুকান্ত যা বললেন

সম্প্রতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) সাংসদ পদ খারিজের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন কংগ্রেস নেত্রী ও রাহুলের দিদি প্রিয়াঙ্কা গান্ধী (Congress Leader Priyanka Gandhi)। তাঁদের পরিবারের আত্মত্যাগের (sacrificed) জন্য ভারত স্বাধীন (Independence) হয়েছে বলে দাবি করেছেন। এ প্রসঙ্গে এদিন সুকান্ত বলেন, "আমার মনে হয় প্রিয়াঙ্কা গান্ধী ভুল বলছেন। ভারতের স্বাধীনতার জন্য শুধুমাত্র একটি পরিবারই আত্মবলিদান দেয়নি। এর জন্য প্রচুর পরিবারের সদস্যরা নিজেদের জীবন উৎসর্গ করেছেন। ক্ষুদিরাম বসুও (Khudiram Bose) নিজের জীবন দিয়েছিলেন। যখন তাঁর বয়স ছিল মাত্র ১৮।" 

সাংসদ রত্ন সম্মান পাওয়া নিয়ে সুকান্ত বলেন, ‘‘এই সম্মান পাওয়ায় আমার কাজের প্রতি উৎসাহ আরও বেড়ে গেল। দলীয় কর্মী সমর্থক নেতৃত্বের উষ্ণ অভ্যর্থনায় আমি অভিভূত। সাংসদ রত্ন রূপে সম্মানিত হবার পর বিমানবন্দর ও বিজেপি প্রদেশ কার্যালয়ে আমাকে সংবর্ধনা প্রদানের মুহূর্ত আমি কোনও দিন ভুলবো না।’’

আরও পড়ুন: নবরাত্রিতে উপবাস রাখছেন? সুস্থ, সতেজ থাকতে কী করবেন আর কী করবেন না

"প্রথমবারের এমপি" বিভাগে সাংসদ রত্ন পুরস্কার ২০২৩-এর জন্য মনোনীত হন সুকান্ত মজুমদার। সুকান্ত মজুমদার সংসদ অধিবেশনে মোট ৫২২টি প্রশ্ন করে রীতিমতো রেকর্ড গড়ে ফেলেন। তাঁর প্রশ্নগুলি স্বাস্থ্যসেবা, শিক্ষা, পরিকাঠামো, কৃষি এবং পরিবেশ সহ বিভিন্ন বিষয় ভিত্তিক ছিল বলে জানা গিয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

bjp

Priyanka Gandhi

sukanta majumder

Sansad Ratna


আরও খবর


ছবিতে খবর