img

Follow us on

Sunday, Oct 06, 2024

South 24 Parganas: বিজেপি করা যেন 'অপরাধ'! সমস্ত রাস্তায় বেড়া দিয়ে পথ আটকে দিল তৃণমূল!

তৃণমূলের বেড়ায় ঘরবন্দি বিজেপি পরিবার

img

ছোট ছোট ছেলেমেয়েদের নিয়ে কী ভোগান্তি, সেই কাহিনীই শোনাচ্ছেন এক গৃহবধূ। নিজস্ব চিত্র

  2023-09-08 17:23:26

মাধ্যম নিউজ ডেস্ক: দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) জেলার মথুরাপুর দু'নম্বর ব্লকের দক্ষিণ কনকনদিঘির ডাক্তারঘেরি। এখানকার মুন্ডাপাড়া এলাকায় ছটি পরিবারকে গত তিনদিন ধরে চলার রাস্তায় বেড়া দিয়ে ঘরে আটকে রাখার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, ২০১৫ সাল নাগাদ মণি নদীর ভাঙন রোধে সরকার একটি আইলা বাঁধ তৈরি করার কাজ হাত দেয়। তার জন্য প্রায় ২৫ টি পরিবারকে নিজেদের ঘরবাড়ি ছেড়ে উঠে যেতে হয়। ১০ টি পরিবারের নিজস্ব জায়গা থাকায় তাদের সরকার থেকে ঘর করে দেওয়া হয়। অন্যদিকে ১৫ টি পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করে সরকার। ৯টি পরিবার ভালোভাবে থাকতে পারলেও ৬টি পরিবারকে ওই আইলাবাঁধের ঢিল ছোঁড়া দূরত্বে পাট্টা দেওয়া হয় ২০১৭ সালে। ২০২০ সালে সরকারি টাকায় ঘর করে দেওয়া হয়। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, ঘর ও জায়গা পেলেও চলাচলের  রাস্তার ব্যবস্থা করা হয়নি। ছটি পরিবারের মধ্যে একটি পরিবার সরকারি রাস্তার ধারে থাকায় তার কোনও অসুবিধা না হলেও পাঁচটি পরিবার মহা বিপদে। ঘরের সামনে অন্যের জায়গার ওপর দিয়ে জল পেরিয়ে বাঁধে উঠে চলাচল শুরু করে তারা।

কীভাবে ঘনিয়ে এল বিপদ (South 24 Parganas)?

২০২২ সালের দিকে হঠাৎ করে তাদের যাতায়াতে বাধা আসে। অসহায় পরিবারগুলি বিভিন্ন প্রশাসনিক দফতরে জানায়। আশ্বাস দেওয়া হলেও কোনওরূপ রাস্তার ব্যবস্থা করা হয়নি। পঞ্চায়েত ভোটে এই পরিবারগুলো বিজেপিকে সমর্থন করায় শাসক দলের লোকজন তাঁদের উপর অত্যাচার শুরু করে বলে অভিযোগ। এমনকি মাঝে মাঝে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। হঠাৎ করে দেখা যায়, তাদের চলাচলের সমস্ত রাস্তায় কাঁটা বেড়া দেওয়া হয়েছে। এমনকি ওই ছটি পরিবারের মধ্যে রাস্তার কাছে যে পরিবার ছিল, তাদেরও রাস্তা (South 24 Parganas) বন্ধ করে দেওয়া হয়। পরিবারগুলি মহা বিপদে পদে পড়ে। বাড়িতে অসুস্থ লোকজন, ছোট ছোট ছেলেমেয়েদের লেখাপড়া, নলকূপের জল আনা, বাজারে যাওয়া বন্ধ হয়ে যায়। বাধ্য হয়ে বাড়ির গৃহবধূরা অসুস্থ শিশু নিয়ে এমনকি জল আনার জন্য কলসি নিয়ে এক গোলা জলে নেমে পারাপার, যাতায়াত শুরু করে। সেখানেও তাদেরকে বাধা দেওয়া হয়, এমনকি আজ তাদের সময়সীমা বেঁধে দেওয়া হয়, ঘর ছেড়ে চলে যেতে হবে। যদি ঘরে থাকে তাদের আর বার হতে দেওয়া হবে না।

কী বললেন তৃণমূলের কর্মকর্তারা (South 24 Parganas)?

তবে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্যের দাবি, এমন যদি ঘটনা হয়ে থাকে, তাহলে তার তদন্ত হওয়া প্রয়োজন। তবে এই ঘটনার সাথে তৃণমূল কংগ্রেস (South 24 Parganas) কোনওভাবেই যুক্ত নয়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

South 24 Parganas

bangla news

Bengali news

trinamool blocked the road


আরও খবর


ছবিতে খবর