img

Follow us on

Sunday, Jul 07, 2024

NIA: রামনবমী কাণ্ডে তদন্তভার এনআইএ-র হাতে যেতেই মমতাকে আক্রমণ শুভেন্দু-সুকান্তর

২ সপ্তাহের মধ্যে হাওড়া, রিষড়া, ডালখোলাসহ রামনবমীর মিছিলে সমস্ত হামলার ঘটনার তদন্তের নথি NIA-র হাতে তুলে দিতে হবে রাজ্যকে

img

মমতাকে আক্রমণ শুভেন্দু-সুকান্তর (ছবি-ফাইল)

  2023-04-27 18:31:47

মাধ্যম নিউজ ডেস্ক: হাইকোর্টের নির্দেশে রাজ্যে রামনবমীর শোভাযাত্রায় একের পর এক হামলা ও পরবর্তী হিংসার ঘটনার তদন্তভার NIA-র হাতে যেতেই একযোগে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করল বিজেপি। এদিন আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ট্যুইট করে রামনবমীর মিছিলকে কেন্দ্র করে হিংসার জন্য মমতাকে আক্রমণ করেন। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজ্যে রামনবমীর মিছিলে হামলায় NIA তদন্তের দাবিতে দায়ের মামলায় হার হয় রাজ্যের। আদালতের নির্দেশ ২ সপ্তাহের মধ্যে হাওড়া, রিষড়া, ডালখোলাসহ রামনবমীর মিছিলে সমস্ত হামলার ঘটনার তদন্তের নথি NIA-র হাতে তুলে দিতে হবে রাজ্যকে।

কী লিখলেন শুভেন্দু অধিকারী?

শুভেন্দুবাবু লিখেছেন, ‘পশ্চিমবঙ্গে রামনবমীর মিছিলে হামলা ও উপদ্রবের NIA তদন্তের নির্দেশ দিয়ে ভারতীয় সংবিধানের অভিভাবক জনমানসে ফের আস্থা ফিরিয়েছেন। তথ্য গোপন করতে ও NIA তদন্ত এড়াতে রাজ্য সরকারের চালাকি কলকাতা হাইকোর্ট আরও একবার ধরে ফেলেছে। আমি কলকাতা হাইকোর্টের এই ঐতিহাসিক নির্দেশকে স্বাগত জানাই। জয় শ্রী রাম।

কী লিখলেন সুকান্ত মজুমদার?

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার NIA তদন্তের নির্দেশকে স্বাগত জানিয়েছেন। সুকান্ত হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানিয়ে লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গে রামনবমীতে ঘটে যাওয়া হিংসার ঘটনাগুলির তদন্তের দায়িত্ব NIA-এর হাতে দেওয়ার জন্য কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তকে স্বাগত জানাই৷ ওই হিংসার ঘটনাগুলি পূর্বপরিকল্পিত। তৃণমূল সরকার তাতে উস্কানি দিয়েছিল।’’ রামনবমীকাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা নিয়েও প্রশ্ন তুলেছেন সুকান্ত।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

NIA

Suvendu Adhiakri

Sukanta Mazumdar


আরও খবর


ছবিতে খবর