img

Follow us on

Thursday, Aug 22, 2024

Suvendu Adhikari: উপনির্বাচনে ব্যাপক ভোট লুট, ২১ জুলাই ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ডাক শুভেন্দুর 

Democracy Killing Day: তৃণমূলের ‘শহিদ দিবসে’র দিনই, ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করবে বিজেপি

img

ধর্না মঞ্চের সামনে সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু (নিজস্ব ছবি)

  2024-07-14 16:43:27

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের সন্ত্রাসে আক্রান্ত বিজেপি কর্মীদের নিয়ে রবিবারই শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ধর্না কর্মসূচি শুরু করেছেন রাজভবনের সামনে। ধর্না মঞ্চ থেকে এদিন তৃণমূলের ২১ জুলাই শহিদ দিবসের দিনই 'গণতন্ত্র হত্যা দিবস' (Democracy Killing Day) পালন করার ডাক দিলেন তিনি বিজেপি। রবিবার রাজভবনের সামনে ধর্না মঞ্চ থেকে ভোট লুট নিয়েও শাসক দলকে তোপ দাগেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

চার বিধানসভার উপনির্বাচনেও ব্যাপক ভোট লুটের অভিযোগ

চার বিধানসভার উপনির্বাচনেও ব্যাপক ভোট লুটের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, ৪ কেন্দ্রের ভোট লুট হয়েছে। আর সেই প্রেক্ষিতে লোকসভা ও বিধানসভা উপনির্বাচনে যারা ভোট দিতে পারেননি তাদের জন্য পোর্টাল চালু করার বিষয়ে ঘোষণা করেন শুভেন্দু (Suvendu Adhikari)। তিনি বলেন, ‘‘আগামীকাল সোমবার এলওপি পোর্টাল চালু করছি। যারা যারা ভোট দিতে পারেননি, তাঁরা নাম নথিভুক্ত করবেন। আপনাদের নাম দিয়ে রাষ্ট্রপতি থেকে সবকটি সংবিধানিক জায়গায় আমরা আবেদন করব।’’ বেছে বেছে হিন্দুদের ভোট দিতে দেওয়া হয়নি, এমনও অভিযোগ শুভেন্দুর। তাঁর বক্তব্য, ‘‘২০২৩ সালের পঞ্চায়েতে ১ কোটি লোককে ভোট দিতে দেয়নি। আমি পুরসভা, লোকসভায় লড়েছি। এই জিনিস আগে দেখিনি। একটা নির্দিষ্ট সম্প্রদায়ের লোককে ভোটদানে বাধা দেওয়া হয়নি।’’

ধর্ম-বর্ণ-জাতপাত নির্বিশেষে বিরোধী দলনেতা (Suvendu Adhikari) হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি 

পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার রাজভবনের সামনে ভোট হিংসায় 'আক্রান্ত'দের নিয়ে ধর্নায় বসেন শুভেন্দু অধিকারী। ওই ধর্নামঞ্চে ৩৩০ জন আক্রান্ত যোগ দিয়েছেন বলে জানা গিয়েছে। ধর্না মঞ্চে এদিন দুপুরের পর থেকে হাজির ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী। এছাড়া অর্জুন সিং, তাপস রায়, সজল ঘোষের মতো নেতারাও আগাগোড়া হাছির ছিলেন ধর্না কর্মসূচিতে। এদিনের ধর্না মঞ্চ থেকেই শাসক দলের বিরুদ্ধে গণ আন্দোলনের ডাক দিলেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, ‘‘ধর্ম-বর্ণ-জাতপাত নির্বিশেষে বিরোধী দলনেতা হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।’’ সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের পাল্টা 'গণতন্ত্র হত্যা দিবস' (Democracy Killing Day)-এর কর্মসূচি নিয়েছে বিজেপি। একইসঙ্গে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে নন্দীগ্রামে ১৮ জুলাই গণআন্দোলনের ডাক দিয়েছেন তিনি। গোটা রাজ্যকেই নিজের নিজের এলাকায় আন্দোলনে নামার ডাক দিয়েছেন বিরোধী দলনেতা। আবার ২২ জুলাই সিইএসসি অভিযানেও নামছে গেরুয়া শিবির।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

Bengal BJP

bangla news

Bengali news

Democracy Killing Day


আরও খবর


ছবিতে খবর