img

Follow us on

Monday, Sep 16, 2024

Suvendu Adhikari: ‘কেড়ে নেওয়া হোক বিনীতের পুলিশ মেডেল’, রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

RG Kar Incident: ‘বিনীত গোয়েল সম্মানের অযোগ্য’, রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে আর কী জানালেন শুভেন্দু?...

img

বিনীত গোয়েলকে দেওয়া পুলিশ পদক কেড়ে নেওয়ার আর্জি জানিয়ে রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি শুভেন্দুর।

  2024-09-05 16:25:04

মাধ্যম নিউজ ডেস্ক: কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে দেওয়া রাষ্ট্রপতির জোড়া পুলিশ পদক কেড়ে নেওয়ার প্রস্তাব দিলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আরজি করকাণ্ডে (RG Kar Incident) পুলিশ কমিশনারের ভূমিকায় নিন্দার ঝড় চারদিকে। তারই মধ্যে বিনীত গোয়েলের কাছ থেকে মেডেল ফিরিয়ে নেওয়ার দাবি জানালেন শুভেন্দু। শুভেন্দু ওই প্রস্তাব দিয়ে একটি চিঠি লিখেছেন স্বয়ং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। পাশাপাশি, আরও একটি চিঠি তিনি পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও। যাঁর মন্ত্রকের অধীন দেশের পুলিশবাহিনী। 

শুভেন্দুর চিঠি

রাষ্ট্রপতিকে লেখা চিঠি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। তাঁর বক্তব্য, ‘‘কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের কাছ থেকে ফিরিয়ে নেওয়া হোক পুলিশ মেডেল আরজি কর কাণ্ডের তদন্তে সিপি বিনীত গোয়েলের ভূমিকা নিন্দনীয় এবং লজ্জাজনক। তথ্যপ্রমাণ লোপাট এবং হাসপাতালে হামলার ঘটনায় কমিশনারের ভূমিকায় প্রশ্ন রয়েছে। তাঁর রাজনৈতিক প্রভুর স্বার্থে তদন্তে অন্তর্ঘাতের চেষ্টা করেছেন সিপি। এই সম্মানের যোগ্য নন তিনি।’’ এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহের হস্তক্ষেপও চেয়েছেন শুভেন্দু।

পদকের মর্যাদা রাখতে পারেননি 

বৃহস্পতিবার ওই দু’টি চিঠিই নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। তাতে দেখা যাচ্ছে শুভেন্দু রাষ্ট্রপতিকে লিখেছেন, ‘‘পুলিশের কাজের কৃতিত্বকে সম্মান জানাতেই ভারতের রাষ্ট্রপতি ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ এবং ‘পুলিশ মেডেল’ দেওয়ার নিয়ম চালু করেছে। তবে ওই মেডেলের কৃতিত্ব কারও একার নয়। সব সময়েই দলগত। সম্মান জানানোর ক্ষেত্রে দলের বদলে দলপতি, অর্থাৎ পুলিশের পদাধিকারীকে ওই পদক দেওয়া হয়। সঙ্গে দেওয়া হয় নানা সুযোগ, কিছু সুবিধা এবং আর্থিক পুরস্কারও।’’ শুভেন্দু জানিয়েছেন, ২০১৩ এবং ২০২৩ সালে বিনীতও পুলিশের কৃতিত্বজনিত ওই দু’টি সম্মান লাভ করেছিলেন। কিন্তু তিনি ওই পদকের মর্যাদা রাখতে পারেননি। শুভেন্দু ব্যাখ্যা করে লিখেছেন, ‘‘বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্টে এত দিনে স্পষ্ট, কী ভাবে পুলিশ কমিশনের অপরাধস্থলের তথ্য ও প্রমাণ বিকৃত করে তদন্ত প্রক্রিয়ার ক্ষতি করতে চেয়েছিলেন। তাই তিনি ওই পদক রাখার যোগ্য নন। তিনি নিজের কাজের জন্য শুধু নিজের নাম নয় কলকাতা পুলিশের ১৬৮ বছরের সুনামও ডুবিয়েছেন।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Vineet Goyal

Suvendu Adhikari on Vineet Goyal

Vineet Goyal Police Medal

 RG Kar Incident


আরও খবর


ছবিতে খবর