img

Follow us on

Friday, Sep 20, 2024

Suvendu Adhikari: রাজ্যের মুখ্যসচিবের বিরুদ্ধে কেন্দ্রকে চিঠি ধরালেন শুভেন্দু! কেন জানেন?

মুখ্যসচিবের বিরুদ্ধে কেন্দ্রের তিনটি মন্ত্রকে চিঠি শুভেন্দুর

img

বিধানসভায় সাংবাদিক সম্মেলনে শুভেন্দু (ফাইল ছবি)

  2023-08-04 14:19:38

মাধ্যম নিউজ ডেস্ক: চাকরির শর্ত লঙ্ঘন করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, এই অভিযোগে কেন্দ্রকে চিঠি করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুভেন্দু অধিকারীর অভিযোগ, চাকরির শর্ত ভেঙে হরিকৃষ্ণ দ্বিবেদী কেন্দ্র সরকারের সমালোচনায় গলা মেলাচ্ছেন। কেন্দ্র সরকারকে বার বার ওদের সরকার তোপ দাগছেন মুখ্যসচিব, এমনটাই অভিযোগ শুভেন্দুর।

মুখ্যসচিবের বিরুদ্ধে কেন্দ্রকে চিঠি শুভেন্দুর (Suvendu Adhikari)

কেন্দ্রকে চিঠি দিয়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আবেদন জানিয়েছেন যেন অবিলম্বে হরিকৃষ্ণ দ্বিবেদীকে কারণ দর্শানোর নোটিশ ধরানো হয় এবং চাকরি জীবনের পরবর্তীকালে তিনি যে সুযোগ সুবিধাগুলো পাবেন সেখানে কাটছাঁট করা হয়। প্রসঙ্গত ১০০ দিনের কাজের বিপুল পরিমাণে দুর্নীতির অভিযোগে সেই খাতে টাকা বন্ধ করেছে কেন্দ্রীয় সরকার। গ্রামেগঞ্জের তৃণমূল নেতাদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কয়েক মাস আগে উত্তর দিনাজপুর জেলায় তো ১০০ দিনের কাজের মাধ্যমে যে স্থানে পুকুর খনন দেখানো হয়েছিল, সেখানে দেখা যাচ্ছে ভুট্টার ক্ষেত। কেন্দ্রীয় প্রকল্পের টাকা আদায়ের দাবিতে বুধবারই সাংবাদিক সম্মেলন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি রাজ্যের আর্থিক অবস্থার বিবরণ দেন। পাশাপাশি কেন্দ্র সরকারের সমালোচনাও শোনা যায় রাজ্যের মুখ্যমন্ত্রীর গলায়। সেই সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রীর পাশে বসেছিলেন মুখ্যসচিব।

কী বললেন শুভেন্দু

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বৃহস্পতিবারই বিধানসভায় অভিযোগ করেন, নবান্নের ওই সাংবাদিক সম্মেলনে কেন্দ্রের বিরুদ্ধে মন্তব্য করেছেন মুখ্যসচিব। কেন্দ্রীয় আধিকারিক হয়ে এমন মন্তব্য নিয়ম বহির্ভূত বলে দাবি করেছেন বিরোধী দলনেতা। বিধানসভার মিডিয়া পয়েন্টে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু যখন এই কথাগুলি বলছিলেন তখন তিনি একটি ভিডিও দেখান। ওই ক্লিপের বক্তব্যের ইংরেজি অনুবাদ জুড়ে বিরোধী দলনেতা কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেট সচিব এবং অর্থ সচিবকে চিঠি করেছেন বলে জানা গিয়েছে। এ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, ‘‘একজন আধিকারিক যিনি কেন্দ্রীয় সরকারের দেওয়া এক্সটেনশন পেয়ে কাজ করছেন, তিনি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ। তিনি নিজের কর্মজীবনে যাবতীয় শর্ত লঙ্ঘন করে কেন্দ্রীয় সরকার বিরোধী মন্তব্য করেছেন। এটা নিয়ম বহির্ভূত। মুখ্যসচিবের মেয়াদ শেষ হয়ে গেলেও তার কাজের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।’’ বিরোধী দলনেতার আরও দাবি, তিনটি মন্ত্রকে চিঠি পাঠিয়ে মুখ্যসচিবকে শো-কজের দাবি জানানো হয়েছে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

chief secretary violated service rules


আরও খবর


ছবিতে খবর