img

Follow us on

Monday, Jul 01, 2024

Terrorist Arrest: হাবিবুল্লা, হেরাজের পর আনোয়ার, চেন্নাই থেকে আরও এক জঙ্গিকে গ্রেফতার করল এসটিএফ

STF: রাজ্যে আরও এক জঙ্গি গ্রেফতার, এবার কোথায়?

img

ধৃত জঙ্গিকে নিয়ে যাওয়া হচ্ছে (সংগৃহীত ছবি)

  2024-06-29 13:09:58

মাধ্যম নিউজ ডেস্ক: মহম্মদ হাবিবুল্লা, হেরাজ শেখের পর এবার আনোয়ার শেখ। ফের রাজ্যে আরও এক জঙ্গিকে (Terrorist Arrest) গ্রেফতার করল এসটিএফ। জানা গিয়েছে, আনোয়ার বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলাম ওরফে শাহাদাতের সদস্য। আনোয়ারের বাড়ি পূর্ব বর্ধমানের মঙ্গলকোর্ট। সবমিলিয়ে জঙ্গি কার্যকলাপ সন্দেহে রাজ্যে মোট ৩ জনকে গ্রেফতার করা হল।

কীভাবে খোঁজ মিলল আনোয়ারের? (Terrorist Arrest)

চলতি মাসেই দুর্গাপুরের কাঁকসা থেকে মহম্মদ হাবিবুল্লাকে প্রথম জঙ্গি সন্দেহে এসটিএফ গ্রেফতার করে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং ইউএপিএ ধারায় মামলা রুজু হয়েছিল। গোয়েন্দাদের দাবি ছিল, বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলাম এর একটি মডিউল বাংলাদেশ ও বাংলায় সক্রিয়। শাহাদত নামে সেই মডিউলে প্রধান বা আমীর হিসেবে কাজ করত হাবিবুল্লা। কাঁকসায় তার বাড়ি থেকেই হাবিবুল্লাকে গ্রেফতার করেছিল এসটিএফ। সে কম্পিউটার ইঞ্জিনিয়রের ছাত্র। হাবিবুল্লা গ্রেফতার হওয়ার পর নদিয়ার মায়াপুরের হেরাজ শেখ বাংলাদেশ পালানোর ছক কষেছিল। যদিও মাঝপথেই তাকে গ্রেফতার করা হয়। হাবিবুল্লা গ্রেফতারের পর আনোয়ারও (Terrorist Arrest) ভিন রাজ্যে গা ঢাকা দেয়। হাবিবুল্লাকে জেরা করেই আনোয়ারের খোঁজ মেলে। এরপর মোবাইলে তার টাওয়ার লোকেশন খতিয়ে দেখে তাকে চেন্নাই থেকে গ্রেফতার করা হয়। আনোয়ারকে গ্রেফতার করে চেন্নাই আদালতে পেশ করা হয়। ট্রানজিট রিমান্ডে আনোয়ারকে কলকাতায় নিয়ে আসছে বেঙ্গল এসটিএফ।

আরও পড়ুন: বিজেপির বুথ এজেন্টের ওপর হামলা, অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি, অভিযুক্ত তৃণমূল

রাজ্যে সক্রিয় বাংলাদেশের জঙ্গি মডিউল?

একের পর এক জঙ্গি গ্রেফতার হওয়ার ঘটনায় বোঝা যাচ্ছে, রাজ্যে সক্রিয় বাংলাদেশের জঙ্গি মডিউল? গোয়েন্দা (STF) সূত্রে খবর, জঙ্গি কার্যকলাপ পরিচালনার জন্য রাজ্যে ১৫ জনকে নিয়োগ করা হয়েছে। হাবিবুল্লা মগজ ধোলাই করে এসব করেছে, অনুমান গোয়েন্দাদের। এই মডিউলের সদস্যরা নিজেদের মধ্যে বিশেষভাবে সুরক্ষিত বা এনক্রিপটিক মেসেজ ব্যবস্থার মাধ্যমে কথা বার্তা বলত। সন্ত্রাসবাদী সংগঠন আল কায়দা-র সঙ্গে যোগাযোগে থাকা আনসার আল ইসলামের মডিউল ভারত ও বাংলাদেশে নাশকতামূলক কাণ্ড ঘটাবে বলেই গোপনে কাজ করছিল বলে মনে করছিল এসটিএফ। বাংলাদেশের 'শাহাদাত' জঙ্গি সংগঠনের এরাজ্যে অন্যতম মাথা মহম্মদ হাবিবুল্লার সঙ্গে যোগ ছিল আনোয়ারের। আনোয়ারের সঙ্গে হাবিবুল্লার কীভাবে আলাপ। আনোয়ারের কী কাজ ছিল তা এসটিএফ কর্তারা খোলসা করে কিছু বলেননি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

terrorist arrest


আরও খবর


ছবিতে খবর