img

Follow us on

Thursday, Oct 24, 2024

Weather Update: মরসুমের শীতলতম দিন শনিবার, তাপমাত্রা কমতেই থাকবে জানাল হাওয়া অফিস

রাজ্যজুড়ে ঝোড়ো ব্যাটিং শীতের....

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-01-13 10:29:46

মাধ্যম নিউজ ডেস্ক: জাঁকিয়ে শীত পড়েছে রাজ্যজুড়ে (Weather Update)। শীতের মরসুম হতাশ করেনি বাংলাকে। খেজুর গুড়, সোয়েটার, পিকনিক, পিঠে-পুলির মরসুমে হঠাৎ করেই এক ধাক্কাতে পারদ নেমে গিয়েছে ৫ ডিগ্রি। শনিবার ১৩ জানুয়ারি এই মরশুমে শীতলতম দিন বলে জানা গিয়েছে। কলকাতাতে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১২.৮।

এর আগে এমন শীত পড়েছিল গত ১৭ ডিসেম্বর, যখন তিলোত্তমার পারদ পতন হয়েছিল ১৩.৭ ডিগ্রিতে। হাওয়া অফিস জানিয়েছে (Weather Update), মকর সংক্রান্তির আগে তাপমাত্রা আরও কমবে। আগামী সপ্তাহের বুধবার পর্যন্ত তাপমাত্রা কমতেই থাকবে, তারপর থেকে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাসের কথা শুনিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে জাঁকিয়ে শীত

পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা (Weather Update) ঘোরাফেরা করছে ৮ ডিগ্রি থেকে ১০ ডিগ্রির ঘরে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে পারদ রয়েছে ১১ থেকে ১৩ ডিগ্রির মধ্যে। শনিবার সকালেও ঘন কুয়াশায় মোড়া বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান। তবে আগামিকাল থেকে ঘন কুয়াশার দাপট কিছুটা কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: রাম মন্দির নির্মাণের বিপুল অর্থ সংগ্রহ হয়েছে কীভাবে? জানাল ট্রাস্ট

উত্তরবঙ্গের শীতের দাপট চলছে

উত্তরবঙ্গের দার্জিলিংয়ে সোমবার থেকে বুধবারের মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হবে। আগামী কয়েক দিন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলাতে ঘন কুয়াশার দাপট দেখা যাবে।

কলকাতার শীত

শহর কলকাতাতে বুধবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে এবং বৃহস্পতি ও শুক্রবারে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারই দিনের তাপমাত্রা (Weather Update) শহর কলকাতায় ছিল ২২.২ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। পশ্চিমী ঝঞ্ঝার কারণে ১৬ থেকে ১৮ জানুয়ারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

Winter in Kolkata

winter in west bengal

coldest day of west bengal


আরও খবর


ছবিতে খবর