img

Follow us on

Saturday, Jun 29, 2024

Cyclone Remal Update: আছড়ে পড়বে রেমাল, হাওড়ায় বেঁধে রাখা হল লঞ্চ, তালা দেওয়া হয়েছে ট্রেনে

Howrah: রেমালের দাপটের আশঙ্কা দক্ষিণের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও, তালিকায় কোন কোন জেলা রয়েছে জেনে নিন

img

প্রতীকী ছবি

  2024-05-26 17:07:48

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশের মোংলার কাছে ল্যান্ডফল ঘূর্ণিঝড় রেমালের (Cyclone Remal Update)। মোংলা থেকে দক্ষিণ-পশ্চিম দিকে এর ল্যান্ডফলের প্রবল সম্ভাবনা। সেই সময় তার গতিবেগ থাকবে ১১০ থেকে ১২০ সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার প্রতি ঘন্টায়। ধেয়ে আসছে ঘূর্ণিঝড়। রবিবার দুপুর পর্যন্ত সাগর দ্বীপ থেকে ২১০ কিমি দূরে রেমাল। ক্যানিং থেকে ২৩০ কিমি দূরে রেমাল।

 তালা দেওয়া হয়েছে ট্রেনে (Cyclone Remal Update)

ভোর থেকেই শুরু বৃষ্টি, বেলা বাড়তেই ভয়ঙ্কর দুর্যোগের আভাস। শনিবার রাতেই বঙ্গোপসাগরে জন্ম নিয়েছে রেমাল (Cyclone Remal Update)। তা ধীরে ধীরে এগিয়ে আসছে বাংলার দিকে। আজ, রবিবার মধ্য রাতেই ঘূর্ণিঝড় সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে ল্যান্ডফল করবে। ইতিমধ্যেই 'রেমাল' তার অস্তিত্বের জানান দিচ্ছে। রেমালের প্রভাবে ঝড়ের গতি এতটাই হতে পারে যে দাঁড়িয়ে থাকা ট্রেন বেলাইন হতে পারে। ট্রেন গড়িয়ে গিয়ে অন্য ট্রেনে ধাক্কা মারতে পারে। তাই আগাম সতর্কতা অবলম্বন করছে দক্ষিণ পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে ট্রেনের চাকায় বাঁধা হল চেন-তালা। রেলের ট্র্যাকে দেওয়া হল স্টপার।

আরও পড়ুন: প্রবল গতিতে ধেয়ে আসছে ‘রেমাল’, শুরু বৃষ্টি, ভয়ঙ্কর দুর্যোগের পূর্বাভাস

হাওড়ায় বেঁধে রাখা হচ্ছে লঞ্চ

একদিন আগেই রাজ্য পরিবহণ দফতরের নির্দেশ দিয়ে হাওড়া কলকাতার মধ্যে ফেরি সার্ভিস বন্ধ রাখা হচ্ছে। হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতির চেয়ারম্যান বাপি মান্না বলেন, এই দু'দিন কোনও লঞ্চ চলবে না। লঞ্চগুলিকে আর্মেনিয়ান ঘাট এবং হাওড়া ঘাটে মোটা শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। এমার্জেন্সির জন্য লঞ্চের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

দক্ষিণের পাশাপাশি উত্তরের জেলাগুলিকেও সতর্ক করা হয়েছে

সুন্দরবন থেকে শুরু করে কলকাতা, দুই ২৪ পরগণা সহ একাধিক জেলায় বৃষ্টিপাত শুরু হয়েছে বেলা বাড়তেই দুর্যোগ বাড়বে। সুন্দরবনের দুর্গম এলাকা গোসাবা ব্লক। চারি ধারে ঘিরে রয়েছে একটার পর একটা নদী। রেমাল (Cyclone Remal Update) আছড়ে পড়তে পারে এই সুন্দরবনেই। সেই কারণেই সকাল থেকে নজরদারি চালানো হচ্ছে গোসাবা বিডিও অফিসের কন্ট্রোল রুম থেকে। এদিকে রেমালের প্রভাবে উত্তরেও বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। পাহাড়ের নদীগুলি ফুঁসে উঠতে পারে। হড়পা বান আসতে পারে এই আশঙ্কায় আবহাওয়া দফতর থেকে দার্জিলিং এবং কালিম্পং ছাড়াও উত্তরের জেলাগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

tmc

Trinamool Congress

bangla news

Bengali news

Murshidabad

cyclone remal update


আরও খবর


ছবিতে খবর