img

Follow us on

Thursday, Sep 19, 2024

Uttar Dinajpur: বর্ষায় অজানা পোকার কামড়ে এক গৃহবধূর মৃত্যু! তীব্র আতঙ্ক রায়গঞ্জে

Insect: অজানা পোকার কামড়ে শরীরে ফোসকা, বেদম জ্বর! উত্তর দিনাজপুরে অসুস্থ বহু মানুষ...

img

পোকার কামড়ে ফোসকার চিত্র। সংগৃহীত চিত্র।

  2024-07-20 14:22:51

মাধ্যম নিউজ ডেস্ক: এই বর্ষাতে নতুন আতঙ্ক দেখা গিয়েছে। অজানা এক পোকার কামড়ে শরীরে পড়ছে ফোসকা, আসছে বেদম জ্বর। ইতিমধ্যে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। একই সঙ্গে অসুস্থ হয়ে পড়েছেন বহু মানুষ। তবে আক্রান্তদের মধ্যে বেশিরভাগ মহিলা এবং শিশু। তবে এই পোকার উপদ্রব কীভাবে আটকানো যায়, তা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন এলাকার মানুষ। ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) রায়গঞ্জে। এলাকায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয়েছে।

পোকা কামড়ালেই বেদম জ্বর আসে (Uttar Dinajpur)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই পোকা (Insect) কামড়ালে বেদম জ্বর আসছে। শরীরের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। ৮ থেকে ৮০, কেউই এই পোকার প্রকোপ থেকে রক্ষা পাচ্ছেন না। রায়গঞ্জের (Uttar Dinajpur) কুলিক নদীর সংলগ্ন দেবীনগর, বীরনগর, শক্তিনগর, পশ্চিম বীরনগর এলাকার ২২, ২৩, ২৬, ২৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে বহু মানুষ ইতি মধ্যে আক্রান্ত হয়ে পড়েছেন। কিন্তু এই পোকা কী? কথা থেকে এসেছে, কেউ নাম বলতে পারছেন না। রোগের প্রকোপ থেকে রক্ষা পেতে একাধিক মানুষ গৃহেবন্দি হয়ে রয়েছেন। পোকার কামড়ে অসুস্থ হয়ে একজন ইতিমধ্যে মারাও গিয়েছেন।

শরীরে তীব্র জ্বালা শুরু হয়

এলাকার (Uttar Dinajpur) এক যুবতী রুনা সিং আক্রান্ত হয়েছেন এই পোকার কামড়ে। তিনি বলেছেন, “যখন পোকা (Insect) কামরায় তখন অনেকেই বুঝতে পারেননি। কিন্তু কিছুক্ষণ পরেই শরীরে জ্বালা শুরু হয়ে যায়। আমি যখন জঙ্গলের সামনে দাঁড়িয়ে কথা বলছিলাম, সেই সময় আচমকা কিছু একটা পোকা কামড়ে দিয়েছিল। এরপর শুরু হয় ব্যাপক জ্বালা। হাত দিয়ে ধরতেই ফোসকা পড়ে গেল। একই ভাবে আমার চোখ লাল হয়ে গিয়েছিল। এরপর ডাক্তারকে দেখাতে গেলে পোকার কামড়ে সংক্রমণ হয়েছে বলে জানতে পারি।”

কেমন দেখতে পোকা?

এই পোকা (Insect) দেখতে বাদামি রঙের। দিনে ভালো করে দেখা যায় না। রাতে আলোর দিকে তাকালে দেখা যাচ্ছে। বর্ষায় জল জমে, গাছ লতাপাতা বাড়ে সেখানে নানা পোকার বাসা হয়। এই পোকা এইরকম ভাবেই এলাকায় বাসা বেঁধেছে। তবে চিকিৎসা করতে গিয়ে ডাক্তাররাও একে বারে নাজেহাল। আবার রায়গঞ্জ (Uttar Dinajpur) পুরসভার পক্ষ থেকে বলা হয়েছে, ঝোপঝাড় বাড়লেও সেটাকে নিয়ন্ত্রণ করতে নিয়মিত সাফাই অভিযান চালানো হয়। প্রশাসন বর্ষার পোকামাকড় থেকে রক্ষা পেতে ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা গিয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Monsoon

Raiganj

Uttar Dinajpur

news in bengali

unknown insect bite


আরও খবর


ছবিতে খবর