img

Follow us on

Thursday, Oct 24, 2024

CV Bose: বেপাত্তা শাহজাহান, রাজ্যের মুখ্য ও স্বরাষ্ট্রসচিবকে জরুরি তলব রাজ্যপালের, কী নির্দেশ দিলেন?

এখনও কেন শাহজাহান শেখকে গ্রেফতার করা হল না, মুখ্য ও স্বরাষ্ট্রসচিবের কাছে জানতে চান রাজ্যপাল...

img

রাজ্যপাল সিভি আনন্দ বোস (ফাইল ছবি)

  2024-01-12 12:07:50

মাধ্যম নিউজ ডেস্ক: গত সপ্তাহের শুক্রবারই সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর হামলার ঘটনা ঘটে। ইতিমধ্যেই এই হামলা নিয়ে কড়া বার্তাও শোনা গিয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Bose) মুখে। দোষীদের গ্রেফতার করতেই হবে, বার বার এই বার্তাই দিয়েছেন রাজ্যপাল। সন্দেশখালির ঘটনার পরে কলকাতায় পা রেখেছিলেন ইডির ডিরেক্টর রাহুল নবীন। রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠকও করতে দেখা যায় তাঁকে। বৃহস্পতিবারই রাজভবনে তলব করা হয় রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে। সেই মতো এদিন বিকেলে রাজভবনে ঢুকতে দেখা যায় রাজ্যের নতুন মুখ্যসচিব বি পি গোপালিকা ও স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে।

কেন শাহজাহান গ্রেফতার হল না

জানা গিয়েছে, বিকেল ৫টা ২৫ মিনিট নাগাদ রাজভবনে (CV Bose) ঢোকে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের গাড়ি। এরপর থেকে প্রায় এক ঘণ্টারও বেশি সময় রাজভবনে অতিবাহিত করেন তাঁরা। রাজভবন সূত্রের খবর, সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় পদক্ষেপ গ্রহণ এবং রেশন দুর্নীতির অভিযোগ সংক্রান্ত তথ্য জানতে চেয়ে রাজ্যের দুই শীর্ষ সরকারি আমলাকে জরুরি ভিত্তিতে তলব করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, বৃহস্পতিবার রাজ্যপাল বোস (CV Bose) তাঁদের থেকে জানতে চেয়েছিলেন, ‘‘এখনও কেন শাহজাহান শেখকে গ্রেফতার করা হল না? কবে ওই ব্যক্তিকে গ্রেফতার করা সম্ভব হবে?’’ জানা যাচ্ছে, মূলত বেশিরভাগ প্রশ্নই রাজ্যপাল করেন শাহজাহানকে কেন গ্রেফতার করা গেল না সে বিষয়ে।

কোথায় শাহজাহান

সন্দেশখালির ঘটনার পরেই বেপাত্তা শাহজাহান। তবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা নিশ্চিত করেছে যে ঘটনার দিন নিজের বাড়িতেই ছিলেন তিনি। শুধু তাই নয়, ইডি আধিকারিকদের ফোন রিসিভ করে তা কেটেও দেন শাহজাহান। তারপরেই মাত্র ৩ মিনিটে ২৮টি ফোন করেন শাহজাহান। শাহজাহানের কল লিস্ট চেক করে এমনটাই জানতে পেরেছে ইডি। শাহজহানের এত ফোনের পরেই তার বাড়ির সামনে ব্যপক ভিড় জমতে শুরু করে দুষ্কৃতীদের। পরবর্তী কালে শাহজাহানের মোবাইল লোকেশন সুন্দরবনের বিভিন্ন জায়গায় ঘন ঘন বদলাতে থাকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Chief Secretary of West Bengal

home secretary of west bengal

shahjahan seikh

sandeshkhali ed attack

cv bose governor west bengal


আরও খবর


ছবিতে খবর