img

Follow us on

Friday, Sep 20, 2024

Student Death: হস্টেলের বারান্দা থেকে পড়ে মৃত্যু যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রের! রহস্য ঘনীভূত

যাদবপুরের ছাত্রের রহস্যমৃত্যু! মাকে ফোন করে কেন বলেছিলেন, খুব ভয় করছে?

img

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এই ছাত্রের মর্মান্তিক মৃত্যুতে রহস্য। নিজস্ব চিত্র

  2023-08-10 14:49:46

মাধ্যম নিউজ ডেস্ক: বেশিদিন আগের কথা নয়। খড়্গপুর আইআইটির এক ছাত্রের রহস্যমৃত্যু নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল। জল গড়িয়েছিল অনেক দূর। এবার ঘটনাস্থল যাদবপুর। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হল মেন হস্টেলের বারান্দা থেকে নিচে পড়ে। দুর্ঘটনা ঘটার পর গুরুতর জখম ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি (Student Death)। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম স্বপ্নদীপ কুণ্ডু। নদিয়া জেলার বাসিন্দা স্বপ্নদীপ এখানে বাংলা অনার্স নিয়ে ভর্তি হয়েছিলেন। থাকতেন মেন হস্টেলে এ ব্লকের তিনতলায়। ওই ছাত্র কি ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন, নাকি তাঁকে কেউ ঠেলে ফেলে দিয়েছে, তা পুলিশ খতিয়ে দেখছে।

প্রাথমিক তদন্তে কী জেনেছে পুলিশ (Student Death)?

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, মাত্র কয়েক দিন আগেই ওই ছাত্র এখানে ভর্তি হয়েছিলেন। বুধবার ছিল প্রথম ক্লাস। কিন্তু সেই ক্লাসে তাঁকে দেখা যায়নি। অথচ তিনি হস্টেলে ছিলেন। কেন তিনি প্রথম ক্লাসেই উপস্থিত হলেন না, তা পুলিশ খোঁজখবর নিয়ে দেখছে। মেন হস্টেলেন নিচে যখন ওই ছাত্রের দেহ পড়ে থাকতে দেখা গিয়েছিল (Student Death), তখন তা প্রথম নজরে এসেছিল অন্য ছাত্রদের। তাঁরাই তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করিয়েছিলেন। তাঁদের সঙ্গে কথা বলে পুলিশ বিস্তারিত জানার চেষ্টা করছে, ঠিক কী ঘটেছিল। আপাতত দেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি চলছে জিজ্ঞাসাবাদ।

নদিয়ার গ্রামে শোকের ছায়া (Student Death), কী কথা হয়েছিল মায়ের সঙ্গে?

অস্বাভাবিক এই মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সকালে নদিয়ার হাঁসখালির বগুলায় শোকের ছায়া। এটি (Student Death) আত্মহত্যা না খুন, তা নিয়ে রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়। জানা গেছে, নদিয়ার বগুলার কলেজ পাড়া এলাকার বাসিন্দা স্বপ্নদীপ এলাকায় ভাল ছেলে হিসেবে পরিচিত ছিলেন। সম্প্রতি উচ্চশিক্ষা লাভের জন্য বাংলা প্রথম বর্ষের ছাত্র হিসেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। কলেজ হস্টেলে থেকে পড়াশোনা শুরু করেন। পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যার সময় শেষ বারের মতো মায়ের সাথে ফোনে কথা বলেন ছাত্রটি। তখন মাকে জানিয়েছিলেন, তিনি ভালো নেই। তাঁর খুব ভয় করছে। মাকে তাড়াতাড়ি সেখানে যাওয়ার জন্যও নাকি বলেছিলেন। পরে তাঁর মা ছেলেকে ফোন করার চেষ্টা করেছিলেন। কিন্তু ফোনে পাননি। এই খবর জানিয়ে ওই ছাত্রের মামা র‍্যাগিং-এর দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। এরপর রাত আনুমানিক সাড়ে বারোটা নাগাদ পরিবারকে জানানো হয়, স্বপ্নদীপ ছাদ থেকে পড়ে গিয়েছেন। ছাত্রটির মাথায় ও শরীরের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে বলে অভিযোগ উঠছে। ফলে ছাত্রটির মৃত্যু নিয়ে গভীর ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jadavpur University

bangla news

Bengali news

mysterious student death


আরও খবর


ছবিতে খবর