img

Follow us on

Thursday, Oct 24, 2024

West Burdwan: দেড় কোটি টাকার রাস্তা শেষ না হতেই উঠে গেল পিচ, বন্ধ করা হল কাজ

তৃণমূলের জমানাতেই নতুন তৈরি রাস্তার এ কী হাল?

img

নতুন রাস্তা থেকে উঠে যাচ্ছে পিচ (নিজস্ব চিত্র)

  2024-01-13 18:55:39

মাধ্যম নিউজ ডেস্ক: দেড় কোটি টাকা খরচ করে শুরু হয়েছে পিচের রাস্তা তৈরির কাজ। শেষ হয়নি সেই কাজ। এরমধ্যেই উঠতে শুরু করেছে রাস্তার পিচ। প্রতিবাদে কাজ বন্ধ করে দিলেন স্থানীয়রা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের (West Burdwan) পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকে। তৃণমূলের জমানাতেই এই রাস্তা তৈরি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ঠিক কী অভিযোগ? (West Burdwan)

পশ্চিম বর্ধমানের (West Burdwan) দুর্গাপুর ফরিদপুর ব্লকের মাধাইগঞ্জ থেকে উখড়া পর্যন্ত ১২ কিলোমিটার পিচের রাস্তা তৈরির বরাত পেয়েছেন এক ঠিকাদার। এই রাস্তাটি পূর্ত বিভাগ এর অর্থানুকুল্যে তৈরি হচ্ছে। স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা খরচ করে তৈরি হচ্ছে এই রাস্তা। কিছুদিন আগেই এই রাস্তা তৈরির ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল রাস্তার ওপর নির্মাণ সামগ্রী রেখে দেওয়ার। যার কারণে দুর্ঘটনা ঘটেছিল পরপর। ঘটনাটি প্রকাশ্যে আসতেই তড়িঘড়ি ঠিকাদার রাস্তা থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে নেন। এবার ওই ঠিকাদারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন স্থানীয় বাসিন্দারা। শনিবার লাউদোহা মোড়ের কাছে তৈরি রাস্তার কাজ বন্ধ করলেও স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা শতদীপ ঘটক বলেন, রাস্তা যেভাবে তৈরি হয়েছে তা মোটেও কাঙ্খিত নয়। নিয়ম মতো রাস্তা তৈরি করার আগে যে সকল পরিকল্পনা নেওয়া হয় তা নেওয়া হয়নি এখানে। তাছাড়া রাস্তায় নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহৃত হচ্ছে। ইতিমধ্যেই উঠে যাচ্ছে রাস্তার পিচ। রাস্তার কাজ বর্তমানে চলছে তার মধ্যেই রাস্তার পিচ উঠে যাওয়ায় ঠিকাদারের এই কারচুপির বিরুদ্ধে প্রশ্ন তুলছেন স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা মৃত্যুঞ্জয় রুইদাস বলেন, যেভাবে রাস্তাটা তৈরি হচ্ছে তাতে মনে হয় এর আগেই রাস্তার যে রূপ ছিল তা অনেক ভালো। আমাদের দাবি, রাস্তাটা ভালোভাবে তৈরি হোক,  নইলে আগের মতই অবস্থায় রাস্তা ফিরিয়ে দিক ঠিকাদার।

ঠিকাদারের এক শাগরেদকে ঘিরে বিক্ষোভ

নতুন রাস্তা পা দিয়ে খুঁড়তেই বেরিয়ে পড়ছে পুরানো রাস্তার বেহাল রূপ। এদিন ঠিকাদারের রাস্তার কাজকর্ম দেখাশোনা করতে আসা  এক শাগরেদ কোনও সঠিক উত্তর দিতে পারেনি। স্থানীয়রা তাঁকে ঘিরেই বিক্ষোভ দেখান। স্থানীয়দের দাবি রাস্তাটি পুরনো অবস্থায় ফিরিয়ে দিক। নতুবা নিয়ম মত যেভাবে রাস্তা তৈরি করার বরাত রয়েছে, সেভাবেই হোক রাস্তার কাজ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

agitation

West Burdwan

Road


আরও খবর


ছবিতে খবর