img

Follow us on

Friday, Sep 20, 2024

Drinking Water: বিধায়কের আশ্বাসেও আস্থা নেই, জলের দাবিতে রাস্তা অবরোধ

সমস্যা এতটাই গভীর যে এলাকার মানুষ প্রতিটি ফোঁটা জলের জন্য ব্যাকুল

img

পানীয় জলের দাবিতে পথ অবরোধ। নিজস্ব চিত্র

  2023-04-26 12:23:30

মাধ্যম নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে অন্ডাল ব্লকের কাজোড়া গ্রামে পানীয় জলের (Drinking Water) সংকট। রানীগঞ্জ বিধানসভার বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় কয়েক সপ্তাহ আগে এখানে জল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। যদিও বিধায়কের আশ্বাসে আস্থা নেই গ্রামবাসীদের, এমনটাই স্থানীয়দের একাংশ বলছেন। জল সংকটের মুখে কাজোড়া পান্ডাপাড়ার বাসিন্দারা মঙ্গলবার রাতে কাজোড়া-বহুলা প্রধান সড়ক অবরোধ করেন।  পুরুষরা রাস্তার মাঝখানে বসে এবং মহিলারা রাস্তার উপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পড়ে বিক্ষোভ দেখান।  বিক্ষোভের জেরে ওই সড়কে যান চলাচল পুরোপুরি ব্যাহত হয়। একই সঙ্গে কাজোড়া রেলগেটও বন্ধ থাকায় জ্যাম আরও বেড়ে যায়।  

ক্ষুব্ধ গ্রামবাসীরা কী অভিযোগ করছেন?

গ্রামবাসী বিজয় পান্ডা, শুশান্ত পান্ডা, শুভদীপ মোদি প্রমুখ বলেন, আমাদের এলাকায় বছরের পর বছর ধরে জলের (Drinking Water) সমস্যা রয়েছে।  প্রতিটি নির্বাচনে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা আশ্বাস দিলেও আজ পর্যন্ত জল সংকটের নিরসন হয়নি। কয়েকদিন আগে এখানে এসেছিলেন বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়। তিনি জল সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। স্থানীয়রা বলেন,  এবার আর কোনও নেতার আশ্বাসে আমরা বিশ্বাস করি না। সমস্যা এতটাই গভীর যে এলাকার মানুষ প্রতিটি ফোঁটা জলের জন্য ব্যাকুল। ট্যাঙ্কারের মাধ্যমে জল সরবরাহ করা হচ্ছে। কিন্তু আমাদের এলাকায় ট্যাঙ্কার পৌঁছায় না। ট্যাঙ্কারগুলোও অর্ধেক জল নিয়ে আসে, যে কারণে মানুষ পর্যাপ্ত জল পায় না। তাই প্রতিবাদ করা ছাড়া আমাদের আর কোনও উপায় নেই।  বিক্ষোভের খবর পেয়ে পৌঁছয় অন্ডাল থানার পুলিশ।  পুলিশ গ্রামবাসীদের বুঝিয়ে শান্ত করে।  দীর্ঘ বিক্ষোভের পর পুলিশের আশ্বাসে বিক্ষোভ শেষ হয়।

কী বললেন পঞ্চায়েত প্রধান?

কাজোড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রাণকৃষ্ট নোনিয়া বলেন, কাজোড়া গ্রাম বছরের পর বছর ধরে জলের (Drinking Water) সমস্যায় ভুগছে।  প্রতিদিন ওই এলাকায় ট্যাঙ্কারে জল সরবরাহ করা হচ্ছে।  রেলগেট সার্বক্ষণিক বন্ধ থাকায় মানুষ সঠিক সময়ে জল পাচ্ছে না, যার কারণে সমস্যা হচ্ছে।  পিএইচই ট্যাপ বসানোর কাজ শুরু হয়েছে।  শীঘ্রই এলাকার জলের সংকট কেটে যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Road Block

Demonstration

Drinking water crisis


আরও খবর


ছবিতে খবর