img

Follow us on

Sunday, Sep 08, 2024

TMC 21 July: উৎসবের মেজাজে মদ-মাংস খেয়ে শহিদ দিবস উদযাপন তৃণমূল কর্মীদের

Howrah: শহিদ দিবসে এ কী দশা তৃণমূলের?

img

মদ-মাংসে উদযাপন (সংগৃহীত ছবি)

  2024-07-22 12:41:44

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২১ জুলাইয়ের দিন যেখানে শহিদদেরকে সামনে রেখে তাঁদের মূর্তির নিচে মাল্যদান করছেন, শোক প্রকাশ করছেন, সেখানেই একাধিক জায়গায় ভিন্ন চিত্র ধরা পড়ল। কোথাও তৃণমূলের কর্মী-সমর্থকদের ভোজপুরি গানের সঙ্গে অশ্লীল নাচ করতে দেখা গিয়েছে। আবার কোথাও মদ-মাংস খেয়ে শহিদ দিবস উদযাপন করেছেন শাসক দলের কর্মীরা। শহিদ দিবসের দিনে এই ধরনের ঘটনা প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছে দলকে। ১৯৯৩ সালের ২১ জুলাইয়ের (TMC 21 July) সঙ্গে কয়েকশো যোজন পার্থক্য এদিনের একুশের জুলাইয়ের।

উৎসবের মেজাজে তৃণমূল কর্মীরা, আসরে মদের ফোয়ারা (TMC 21 July)

রবিবারের সকালে ধর্মতলায় শহিদ (TMC 21 July) সমাবেশে যোগদান করতে সকাল থেকেই তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড় উপচে পড়েছিল। হাওড়া ব্রিজ, ফেরিঘাট, হাওড়া (Howrah) স্টেশন, এমনকী দ্বিতীয় হুগলি সেতুতে যানজট ছিল। বেলা গড়াতে ভিড় বাড়তে থাকে এতটাই যে দ্বিতীয় হুগলি সেতু থেকেই অনেকে গাড়ি ঘোরাতে বাধ্য হয়েছেন। কারণ, তাঁরা বুঝতে পেরে যান, নির্দিষ্ট সময়ের মধ্যে আর ধর্মতলা পৌঁছতে পারবেন না। ফলে, মন খারাপ হয় অনেক কর্মীদেরই। বিভিন্ন জেলা থেকে আসা তৃণমূল কর্মী-সমর্থকদের বাস রাখার ব্যবস্থা হয়েছিল হাওড়ার সাঁতরাগাছি বাস ট্রার্মিনালে। সেখানেই দুপুরের খাওয়ার জন্য রান্না-বান্না করতে হয়। সেখানেই দেখা গেল, উৎসবের মেজাজে আসরে মাংস-মদের ফোয়ারা ছোটাচ্ছেন অনেকে। কেউ গাড়ির নিচে বসে, কেউ আবার প্রকাশ্যে বসে মদ্যপান করছেন। অথচ তাঁরাই নাকি শহিদ তর্পণে বেরিয়েছিলেন। নেশায় বুঁদ হয়ে অনেকে আবার কথাও বলতে পারছেন না।

আরও পড়ুন: ‘অবৈধ বাংলাদেশিদের ঠাঁই দেওয়ার ভয়ংকর পরিকল্পনা’ মমতার মন্তব্যের বিরোধিতায় বিজেপি

ভোজপুরি গানে অশ্লীল নাচ তৃণমূল কর্মীদের

 হাও়ড়ার (Howrah) সাঁতরাগাছি ছাড়াও দক্ষিণ ২৪ পরগনায় রাস্তায় বাস দাঁড় করিয়ে তৃণমূল কর্মীদের চটুল নাচ করতে দেখা গিয়েছে। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার হাড়োয়া ব্লকের কুলটি এলাকা থেকে বাসে করে ধর্মতলায় শহিদ দিবসে যাওয়ার জন্য রওনা হন তৃণমূল কর্মীরা (TMC 21 July)। সঙ্গে ছিল সাউন্ড সিস্টেম ও নৃত্য শিল্পীরা। যাওয়ার পথে হাতিশালা সিক্সলেনের কাছে গাড়ি দাঁড় করিয়ে ভোজপুরি গান চালিয়ে চলল অশ্লীল নাচ। সঙ্গ দিলেন তৃণমূলের নেতা-কর্মীরা। মূলত, একুশে জুলাই শহিদদেরকে তর্পণ জানানো হয়। এটা অন্যতম একটি কষ্টের দিন হিসেবে চিহ্নিত। আর সেখানেই কিনা তৃণমূল কর্মী-সমর্থকদের সাউন্ড সিস্টেমের সঙ্গে নৃত্যশিল্পীদের গা দোলানো ও এই অশ্লীল নৃত্য কোনওভাবেই ভালো চোখে দেখছে না রাজনৈতিক মহল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Trinamool Congress

West Bengal

bangla news

Bengali news

Howrah

TMC 21 July


আরও খবর


ছবিতে খবর