img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Sandeshkhali: দল মাথা থেকে হাত তুলে নিতেই সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার তৃণমূল নেতা অজিত মাইতি

সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আরও এক তৃণমূল নেতা, কে জানেন?

img

ধৃত তৃণমূল নেতা অজিত মাইতি (সংগৃহীত ছবি)

  2024-02-26 13:07:48

মাধ্যম নিউজ ডেস্ক: দল মাথা থেকে হাত তুলে নিতেই এবার আরও এক তৃণমূল নেতাকে সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার করল পুলিশ। ধৃত তৃণমূল নেতার নাম অজিত মাইতি। রবিবার দিনভর তাঁকে নিয়েই নতুন করে উত্তেজনা ছড়ায় সন্দেশখালি (Sandeshkhali) বেড়মজুর গ্রামে। তিনি গ্রামবাসীদের তাড়া খেয়ে অন্য এক জনের বাড়িতে ঢুকে তালা মেরে দেন। সেখান থেকে পুলিশ তাঁকে আটক করে থানায় নিয়ে যায়। মূলত জনরোষ থেকে তৃণমূল নেতাকে বাঁচাতে পুলিশ এই উদ্যোগ নেয় বলে ক্ষুব্ধ জনতা মনে করছে। এলাকার মানুষের চাপে অবশেষে সোমবার সকালে অজিতকে গ্রেফতার করা হল। তবে, রবিবারই মন্ত্রী পার্থ ভৌমিক অজিত সম্পর্কে বলেছিলেন, "দল তাঁর পাশে নেই। তাঁর পদও কেড়ে নেওয়া হয়েছে। অন্যায় করলে তো রাগের বহিঃপ্রকাশ হবেই।" আর দল হাত সরাতেই গ্রেফতার অজিতও।

সাড়়ে চার ঘণ্টা আটকে ছিলেন তৃণমূল নেতা (Sandeshkhali)

তৃণমূল নেতা শিবু হাজরা, উত্তম সর্দারের পর অজিতের ওপর এলাকাবাসী ক্ষুব্ধ ছিল। শাহজাহান বাহিনীর তিনি অন্যতম মুখ ছিলেন। গ্রামবাসীদের ওপর অত্যাচার করেছেন বলে অভিযোগ। জমি দখলের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। দুদিন আগে তাঁর বাড়িতে উত্তেজিত জনতা ঢুকে ভাঙচুর চালায়। অজিতকে মারধর করে। পরে, পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। সেই ঘটনার জের মিটতে না মিটতেই ফের রবিবার জনতার রোষ আছড়ে পড়ে। জানা গিয়েছে, শনিবারের পর রবিবারও সন্দেশখালিতে (Sandeshkhali) গিয়েছিলেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ ভৌমিক এবং সুজিত বসু। তাঁরা বেড়মজুরের একটি হরিনাম সংকীর্তনের আসরে ছিলেন। ওই এলাকায় অজিতকে দেখে তাড়া করেন গ্রামবাসীদের একাংশ। তাঁদের মধ্যে অধিকাংশই ছিলেন মহিলা। তাড়া খেয়ে নিকটবর্তী একটি বাড়ির দরজা খোলা পেয়ে সেখানে ঢুকে পড়েন অজিত। ভিতর থেকে দরজা বন্ধ করে দেন। ওই বাড়ির মালিক সেই মুহূর্তে বাইরে ছিলেন। অজিত তাঁকেও বাড়িতে ঢুকতে দিচ্ছিলেন না বলে অভিযোগ। বাইরে তাঁকে ধরতে জড়ো হয়েছিলেন মারমুখী গ্রামবাসীরা। বাড়ির মালিক দরজার সামনেই ছিলেন, ভিতরে ঢুকতে পারছিলেন না। প্রায় সাড়ে চার ঘণ্টা ধরে অন্যের বাড়িতে আটকে থাকার পর অজিতকে অন্ধকারে ঘুপচি গলি দিয়ে বার করা হয়।

তৃণমূল নেতাকে উদ্ধার করে পুলিশ

ক্ষুব্ধ জনতার হাত থেকে তাঁকে রক্ষা করে পুলিশ। তাঁকে রবিবার মিনাখাঁ থানাতেই রাখা হয়েছিল। সোমবার গ্রেফতারির পর অজিতকে মেডিক্যাল পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় মিনাখাঁ হাসপাতালে। তার পর আবার থানায় আনা হয়েছে তৃণমূল নেতাকে। সোমবারই তাঁকে বসিরহাট মহকুমা আদালতে হাজির করাবে পুলিশ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Trinamool Congress

West Bengal

bangla news

Bengali news

Arrest

tmc leader

Minister

Sandeshkhali


আরও খবর


ছবিতে খবর