img

Follow us on

Monday, Sep 16, 2024

Kakali Ghosh Dastidar: মহিলা চিকিৎসক নিয়ে কুমন্তব্য! বেগতিক বুঝে ক্ষমাপ্রার্থী তৃণমূল সাংসদ কাকলি

TMC MP: মহিলা চিকিৎসককে অসম্মানসূচক মন্তব্য তৃণমূল সাংসদের, সমালোচনার ঝড়…

img

তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। সংগৃহীত চিত্র।

  2024-09-01 15:45:00

মাধ্যম নিউজ ডেস্ক: এক মহিলা চিকিৎসককে অসম্মানসূচক মন্তব্য তৃণমূলের মহিলা চিকিৎসক সাংসদেরই (TMC MP)! একজন মহিলা হয়ে কীভাবে আরেক মহিলাকে এহেন কুমন্তব্য করলেন? এই প্রশ্ন এখন রাজনীতির আঙ্গিনায় শোরগোল ফেলেছে। ঘটনায় তৃণমূল দল ব্যাপক অস্বস্তির মধ্যেও পড়েছে। এরপর পরিস্থিতি বেগতিক বুঝে ক্ষমা চাইলেন বারাসত লোকসভার সাংসদ কাকালি ঘোষ দস্তিদার (Kakali Ghosh Dastidar)।

ছাত্রীকে কোলে বসিয়ে পাশ (Kakali Ghosh Dastidar)!

এক বিতর্ক সভায় তৃণমূল সাংসদ কাকলি (Kakali Ghosh Dastidar) বলেন, “ছাত্রীকে কোলে বসিয়ে পাশ করিয়ে দেওয়ার একটা চল শুরু হয়েছে। আমি তীব্র নিন্দা করি। আমার ছেলেরা নিন্দা করেছিল বলে কম নম্বর দেওয়া হয়েছিল। তাঁরা এখন প্রথিতযশা চিকিৎসক। মুখ খুললে থিসিস আটকে দেওয়া হবে, আমি এটা ভাবতে পারিনি।” এরপর চিকিৎসক মহলে ব্যাপক সমালোচনা শুরু হয়, একাধিক সংগঠন তীব্র আপত্তি জানিয়ে ক্ষমা চাওয়ার দাবিও করে। এই মন্তব্যে তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। বিতর্ক সভায় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

চিকিৎসক সংগঠনের দাবি বহিষ্কার

এই মন্তব্যের প্রেক্ষিতে ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির চিকিৎসকেরা বিবৃতি দিয়ে বলেন, “কাকলির (Kakali Ghosh Dastidar) ওই মন্তব্য অত্যন্ত অসম্মানজনক এবং নিন্দনীয়। এই মন্তব্য মহিলা চিকিৎসকের যোগ্যতা ও পরিশ্রমকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। অত্যন্ত কুরুচিকর মন্তব্য। তাঁকে অবিলম্বে এই সংগঠন থেকে বহিষ্কারের দাবি জানাই।” আবার ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফেডারেশেনের তরফে সঞ্জয় হোম চৌধুরী এবং কৌশিক চাকি লিখিত বিবৃতি দিয়ে বলেন, “তাঁর এই মন্তব্য গোটা দেশের মহিলা চিকিৎসকদের জন্য অসম্মানজনক। মন্তব্য প্রত্যাহার করার পাশাপাশি অবিলম্বে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে কাকলিকে।’’

আরও পড়ুনঃ ২ সেপ্টেম্বর ন্যায় বিচারের দাবিতে লালবাজার অভিযানের ডাক জুনিয়র ডাক্তারদের

চাপে পড়ে ক্ষমা চাইতে হল

উল্লেখ্য নিজেও তিনি আরজিকর মেডিক্যাল কলেজের ছাত্রী ছিলেন। কুমন্তব্যের চাপে কাকলি (Kakali Ghosh Dastidar) ঘোষ দস্তিদার ক্ষমা চেয়ে বলেন, “আমি নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইছি, যদি ওই মন্তব্যের জন্য কেউ আঘাত পান, আমি তার জন্য দুঃখিত। আমার (TMC MP) মন্তব্য আমি প্রত্যাহার করছি। আমি সব সময় মেয়েদের সুরক্ষার পক্ষেই কথা বলি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Kakali Ghosh Dastidar

news in bengali

Lady Doctor


আরও খবর


ছবিতে খবর