img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Nusrat Jahan: ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে তলব পেয়ে ফাইল হাতে ইডি দফতরে নুসরত জাহান, কী তথ্য পেশ?

সকাল ১১টায় তলব করেছিল ইডি, ১৫ মিনিট আগেই সিজিও দফতরে হাজির তৃণমূলের অভিনেত্রী-সাংসদ...!

img

ইডির দফতরের পথে তৃণমূল নেত্রী নুসরত জাহান।

  2023-09-12 13:29:11

মাধ্যম নিউজ ডেস্ক: ফ্ল্যাট প্রতারণাকাণ্ডে ইডির মুখোমুখি তৃণমূল (TMC) নেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। মঙ্গলবার বেলা পৌনে ১১টা নাগাদ সল্টলেকে ইডির দফতরে নথি হাতে পৌঁছন তৃণমূলের অভিনেত্রী-সাংসদ। এদিন ১১টায় তাঁকে তলব করেছিল ইডি। তৃণমূল নেত্রী এলেন মিনিট ১৫ আগেই।

নুসরতকে কেন তলব?

গড়িয়াহাটের রিয়েল এস্টেট সংস্থা ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডে’র বিরুদ্ধে অভিযোগ, ফ্ল্যাট দেওয়ার নামে তারা ৫০০ জন প্রবীণ ব্যক্তির কাছ থেকে ২৪ কোটি টাকা তুলেছে। তার পর দীর্ঘ দিন কেটে গেলেও, ফ্ল্যাট দেওয়া হয়নি তাঁদের। দু’ বছরেরও বেশি সময় ধরে এই সংস্থার ডিরেক্টর ছিলেন তৃণমূল নেত্রী নুসরত (Nusrat Jahan)। ঘাসফুল চিহ্নে জয়ী হয়ে তিনি হয়েছেন সাংসদ। এই নুসরতের নামেই ইডির দফতরে অভিযোগ জানান প্রতারিতদের কয়েকজন। সেই অভিযোগের ভিত্তিতেই তলব করা হয় তৃণমূলের তারকা-নেত্রীকে।

হাজিরা এড়িয়েছেন রাকেশ, কে তিনি?

তৃণমূল নেত্রীর আগে তলব করা হয়েছিল ওই সংস্থার অন্যতম ডিরেক্টর রাকেশ সিংহকেও। তবে শারীরিক অসুস্থতা ও নথি জোগাড়ে সময় চেয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন রাকেশ। মঙ্গলবার হাজির হয়েছেন নুসরত। বুধবার তলব করা হয়েছিল ওই সংস্থার আর এক ডিরেক্টর রূপলেখা মিত্রকেও। নথি জোগাড়ে সময় চেয়েছেন তিনিও। তৃণমূল নেত্রী নুসরতকে কী কী প্রশ্ন করা হবে, আগে থেকেই তা প্রস্তুত করে রেখেছিলেন ইডির তদন্তকারী আধিকারিকরা।

আরও পড়ুুন: 'কনভয়ের গতিবিধির ওপর নজরদারি করছে রাজ্য'! বিস্ফোরক শুভেন্দু

জানা গিয়েছে, তৃণমূল নেত্রীর কাছে জানতে চাওয়া হবে ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডে’র সঙ্গে তিনি কীভাবে যুক্ত, সংস্থায় কোন কোন বিষয় দেখতেন তিনি। এর পাশাপাশি জানতে চাওয়া হবে সংস্থার ডিরেক্টর হিসেবে তিনি কি দায়িত্বে ছিলেন, ফ্ল্যাট তৈরির চুক্তি সংক্রান্ত তথ্য তাঁর জানা ছিল কিনা। নুসরত (Nusrat Jahan) এই প্রশ্নগুলির কী উত্তর দেন, তা দেখেই করা হবে পরবর্তী প্রশ্ন।

এদিকে, সোমবারও আলিপুরের জজ কোর্টে হাজির হননি নুসরত। আর্থিক প্রতারণার মামলায় অভিযুক্ত নুসরতের এদিন আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল। যদিও হাজিরা এড়িয়ে যান তৃণমূল নেত্রী। এই মামলার পরবর্তী শুনানি হবে ৪ ডিসেম্বর। সেদিন তাঁকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দেন বিচারক।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

 

Tags:

tmc

bangla news

ED

Bengali news

Nusrat Jahan

flat scam case


আরও খবর


ছবিতে খবর