img

Follow us on

Sunday, Sep 22, 2024

Tollywood: টলিউডেও কি 'থ্রেট কালচার'? কাজ না পেয়ে আত্মহত্যার চেষ্টা কেশসজ্জা শিল্পীর

Hairdresser: হতাশ হয়ে আত্মহত্যার চেষ্টা কেন করলেন টলি শিল্পী তনুশ্রী দাস?

img

দীর্ঘদিন কাজ না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেন টলি পাড়ার এক হেয়ার ড্রেসার, তাঁকে ভর্তি করা হয় বাঙ্গুর হাসপাতালে (সংগৃহীত ছবি)

  2024-09-22 13:20:59

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের হাসপাতালগুলিতে থ্রেট কালচারের অভিযোগে সরগরম হয়েছে বাংলা। ঠিক এই আবহে টলিউডেও (Tollywood) কি থ্রেট কালচার চলছে? এমন প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ দীর্ঘদিন কাজ না পেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন টলিপাড়ার এক হেয়ার ড্রেসার। অভিযোগ, তনুশ্রী দাস নামের ওই শিল্পীর (Hairdresser) হাত থেকে একের পর এক কাজ কেড়ে নিতে থাকে হেয়ার ড্রেসার গিল্ড ও ফেডারেশনের লোকজন। কাজ হারিয়ে দীর্ঘদিন ধরেই তিনি অবসাদে ভুগছিলেন। সেই হতাশা থেকেই শেষ পর্যন্ত আত্মহত্যার চেষ্টা করেন ওই শিল্পী, এমনটাই অভিযোগ তাঁর পরিবারের লোকজনের। গতকাল শনিবার রাত ঠিক আটটা নাগাদ বাড়ির বাথরুম ঢুকেছিলেন ওই শিল্পী (Tollywood)। কিন্তু, দীর্ঘক্ষণ সেখান থেকে না বেরনোয় সন্দেহ হয় তনুশ্রী দেবীর মেয়ে অঙ্কিতার! বাথরুমে দরজার কাছে যেতে কেরোসিনের গন্ধ পাওয়া যায়, দরজা ভেঙে অঙ্কিতা উদ্ধার করেন নিজের মাকে। গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন ওই শিল্পী। বর্তমানে তিনি ভর্তি রয়েছেন বাঙ্গুর হাসপাতালে।

তিন মাস সাসপেন্ড করেছিল গিল্ড (Tollywood)

খবর পেয়েই হাসপাতালে ছুটে যান পরিচালক সুদেষ্ণা রায়, সৃজিত মুখোপাধ্যায়, অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, চৈতি ঘোষাল, মানালি দে, পরমব্রত চট্টোপাধ্যায়রা। এই আবহে গর্জে ওঠেন সুদীপ্তা চক্রবর্তী। আরজি কর কাণ্ডেও সরব হয়েছিলেন সুদীপ্তা। এনিয়ে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘‘ওই কেশসজ্জা শিল্পীর কথা (Hairdresser) অনুযায়ী, ওঁকে অকারণে ১ জুলাই থেকে তিন মাস সাসপেন্ড করেছিল ওঁদের গিল্ড। তার পর কাজে ফিরলেও বাইরের কাজ করতে পারছিলেন না। সেই অভিযোগ আমার কাছে করেন। রবিবার মৈনাকের কাজটি হাতছাড়া হওয়ার পর সম্ভবত নিজেকে আর ধরে রাখতে পারেননি তিনি।’’

শিল্পীর বক্তব্য, বাড়িতে অসুস্থ স্বামী, মেয়ের পড়াশোনার খরচও রয়েছে!

এরইমধ্যে একটি পূর্ণ দৈর্ঘ্যের ছবির জন্য বড় কাজের অফার পান ওই শিল্পী। যদিও শেষ পর্যন্ত সেখানেও বাধা আসে! গতকাল শনিবারই প্রোডাকশন ম্যানেজার ফোন করে ওই শিল্পীকে জানান, গিল্ড থেকে ফোনে বলা হয়েছে তাঁকে যেন কাজটি না দেওয়া হয়। এর পর তিনি যোগাযোগ করেন ফেডারেশন সম্পাদকের সঙ্গে। তিনিও জানান, গিল্ড ফোন করে তাঁকে অনুমতি না দেওয়ার নির্দেশ দিয়েছে। কাজ খুইয়ে দিশাহারা ওই কেশসজ্জা শিল্পী হতাশায় ভেঙে পড়েন। সেই হতাশা থেকেই গায়ে কেরোসিন তেল ঢালেন। শিল্পীর (Tollywood) বক্তব্য, বাড়িতে অসুস্থ স্বামী। মেয়ের পড়াশোনার খরচ রয়েছে। মাত্র এক শিফ্টে কাজ করে দেনা শোধ, সংসার চালানো কোনও মতেই সম্ভব নয়।

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ

Tags:

Madhyom

bangla news

Bengali news

Tollywood

hairdresser


আরও খবর


ছবিতে খবর