img

Follow us on

Saturday, Sep 21, 2024

Malda: ১০০ দিনের কাজ সহ সরকারি প্রকল্পের ২ কোটি টাকা আত্মসাৎ, মালদায় গ্রেফতার তৃণমূল নেতা

সরকারি প্রকল্পের টাকা নয়ছয়ের অভিযোগে মালদায় তৃণমূল নেতা গ্রেফতার

img

বৈরগাছি-২ পঞ্চায়েত , ধৃত তৃণমূল নেতা (ইনসেটে) (নিজস্ব চিত্র)

  2023-08-19 10:58:33

মাধ্যম নিউজ ডেস্ক: ১০০ দিনের কাজ সহ অন্যান্য প্রকল্পের  কোটি টাকার উপর আত্মসাৎ এর অভিযোগ। আর এই অভিযোগে  জড়িত থাকার ঘটনায় মালদার (Malda) গাজল ব্লকের বৈরাগাছি-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান সুবোধ সরকার সহ তিনজনকে গ্রেফতার করল দুর্নীতি দমন শাখা। প্রাক্তন পঞ্চায়েত প্রধানের সঙ্গে গ্রেফতার এক্সিকিউটিভ অ্যাসিস্টান্ট ও নির্মাণ সহায়ক।

ঠিক কী অভিযোগ?

তৃণমূলের নেতা-কর্মীরা সরকারি প্রকল্পের টাকা চুরি করেন বলে বার বার অভিযোগ করেন বিরোধীরা। বিরোধীদের সেই অভিযোগই এবার সত্য প্রমাণিত হল। এবার সরকারি প্রকল্পের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তৃণমূলের এক প্রাক্তন পঞ্চায়েত প্রধানকে গ্রেফতার করল রাজ্যের দুর্নীতি দমন শাখা। মালদার (Malda) বৈরাগাছি-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান ছিলেন সুবোধ। মালদা থেকে ওই তৃণমূল নেতাকে গ্রেফতার করেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। অভিযোগ, ১০০ দিনের কাজ সহ একাধিক সরকারি প্রকল্প থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন ওই তৃণমূল নেতা। প্রায় ২ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ পেয়ে তদন্তে নামে দুর্নীতি দমন শাখা। তদন্তে দেখা যায়, ওই তৃণমূল নেতার সঙ্গে এই ষড়যন্ত্রে জড়িত ছিলেন পঞ্চায়েতের এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট শোভেন রায় ও নির্মাণ সহায়ক অপূর্ব বড়াই। কয়েক বছর ধরে ধাপে ধাপে পঞ্চায়েত থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন তাঁরা, এমনটাই দাবি তদন্তকারীদের। এরপরই সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে গ্রেফতার করা হয় তিনজনকেই।

এই ঘটনা নিয়ে মামলাকারী কী বললেন?

অন্যতম মামলাকারী হেমন্ত সরকার জানান,পঞ্চায়েত প্রধান ও তার দলবলের এই দুর্নীতির তদন্ত করার জন্য ২০২২ সালের ১৩ই জুন জেলাশাসক সমেত সমস্ত আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করা হয়েছিল। কিন্তু সেখান থেকে কোন সাড়া না পাওয়ায় আমরা কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করি। তারপর থেকেই মামলা প্রত্যাহারের জন্য আমাদের উপর চাপ সৃষ্টি করছিলেন প্রাক্তন প্রধান সুবোধ সরকার। এমনকি একজন মামলাকারীর উপর হামলাও করা হয় এবং একজন মামলাকারীর দাদা খুন হয়ে যান। অবশেষে আমাদের মামলার প্রেক্ষিতে দুর্নীতি দমন শাখা অভিযুক্তদের গ্রেফতার করায় খানিকটা আশ্বস্ত হয়েছি। আমরা চাই দোষীরা উপযুক্ত শাস্তি পাক।

 কী বললেন বিজেপি নেতৃত্ব?

বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, নিয়োগ দুর্নীতি থেকে সরকারি প্রকল্পের কোটি কোটি টাকা নয়ছয়ে তৃণমূলের একশ্রেণির নেতাকর্মীরা জড়িত থাকার অভিযোগ বার বার করা হয়। সেই অভিযোগের যে যথেষ্ট সারবত্তা আছে, এই গ্রেফতারের ঘটনাতেই তা ফের প্রমাণিত হল। দুর্নীতি দমন শাখা পদক্ষেপ গ্রহণ করায় তাদের ধন্যবাদ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

Trinamool leader arrest


আরও খবর


ছবিতে খবর