img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Durgapur: শ্রীরামচন্দ্রের টানে বাইক করে দুর্গাপুর থেকে অযোধ্যায় পাড়ি দুই ভক্তের

প্রাণ প্রতিষ্ঠার মাহেন্দ্রক্ষণকে চিরস্মরণীয় করতেই বাইকে অযোধ্যায় যাত্রা…

img

দুর্গাপুর থেকে অযোধ্যায় বাইকে যাত্রা। নিজস্ব চিত্র।

  2024-01-20 19:27:58

মাধ্যম নিউজ ডেস্ক: ভগবান শ্রীরামচন্দ্রের টানে বাইক নিয়ে প্রায় ৮০০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে অযোধ্যায় পাড়ি দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করলেন পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের রামভক্ত (Durgapur) দুই বন্ধু। আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে রাম মন্দির। ইতিমধ্যে রাম মন্দিরের গর্ভগৃহের বেদিতে স্থাপন করা হয়েছে প্রভু রাম লালার মূর্তি। প্রাণ প্রতিষ্ঠার দিনে উপস্থিত থাকবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশ জুড়ে এখন সাজো সাজো রব।

বাইকে করে অযোধ্যায় যাত্রা (Durgapur)

হাতে আর মাত্র একদিন, তারপরই শুভ উদ্বোধন হবে অযোধ্যার রাম মন্দিরের। দেশ জুড়ে চলছে এখন উৎসবের মেজাজ। তাঁদের বাড়ি ত্রিলোকচন্দ্রপুর গ্রামে। দু'জন যুবকই বেসরকারি সংস্থার কর্মী। আর তারই সাক্ষি থাকতে শনিবার কাঁকসা থানার পানাগড়ের (Durgapur) দার্জিলিং মোড়ের হনুমান মন্দির থেকে দুই বন্ধু বাইক নিয়ে রওনা দিলেন অযোধ্যার উদ্দেশ্যে। দুই বন্ধু হলেন সৌরভ মুখোপাধ্যায় ও রাজা ঘোষ। এদিন যাত্রা শুরুর আগে হনুমান মন্দিরে পুজো দিয়ে তাঁরা যাত্রা শুরু করলেন। তাঁরা বলেছেন “আমরা কেবল রাম ভক্ত। কোনও রকম রাজনৈতিক দলের সাথে যুক্ত নই।” তাঁরা দুই হাইস্পিড বাইক নিয়ে এদিন যাত্রা শুরু করেন।

কী বললেন রাম ভক্ত?

অযোধ্যার উদ্দেশ্যে যাত্রা করার আগে স্থানীয় (Durgapur) হনুমান মন্দিরে পুজো দিয়ে বাইক আরোহী সৌরভ মুখোপাধ্যায় বলেন, “দীর্ঘ দিনের অবসানের পর রাম লালার মন্দিরের পুনরুদ্ধার হয়েছে। এখন সেখানে মন্দিরের পুনর্নির্মাণ করা হয়েছে। এই মন্দিরের উদ্বোধন এবং প্রাণ প্রতিষ্ঠার সময় পর্ব হল একটি ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণ। আমরা এই ২২ জানুয়ারিকে লক্ষ্য করে আজ যাত্রা শুরু করলাম। প্রভু রামের কাছে জগতের মঙ্গলকামনা জানাবো। আমাদের ৭৫০-৮০০ কিমি রাস্তা অতিক্রম করে যেতে হবে রাম লালার দর্শনে। আমরা খুবই উচ্ছ্বসিত। প্রভু রামের দর্শনে আমাদের জীবন ধন্য হবে। সকলে আমাদের জন্য আশীর্বাদে করবেন।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Durgapur

Madhyam

Ayodhya Ram Temple

Ram Lalla

Ramlala

Shri Ram Janmabhoomi Teerth Kshetr


আরও খবর


ছবিতে খবর