img

Follow us on

Thursday, Sep 19, 2024

Howrah: প্রোমোটারের সঙ্গে গ্রামবাসীদের গন্ডগোলে রণক্ষেত্র জগৎবল্লভপুর, গুলিবিদ্ধ মহিলা

Howrah: নবনির্মিত ভবনে সামান্য জানালা রাখা নিয়ে বিবাদ, চলল গুলি

img

গণ্ডগোলের পরই ঘটনাস্থলে মোতায়েন পুলিশ (নিজস্ব চিত্র)

  2023-07-25 16:51:12

মাধ্যম নিউজ ডেস্ক: মাঠের ধারে একটি নবনির্মিত ভবনের জানালা রাখা নিয়ে প্রোমোটারের সঙ্গে গন্ডগোলের জেরে গুলি চলল হাওড়ার (Howrah) জগৎবল্লভপুরের পোলগুস্তিয়া এলাকায়। কয়েকদিন আগে থেকে গণ্ডগোল চলছিল। মঙ্গলবার সকাল থেকে নতুন করে এলাকায় উত্তেজনা ছড়ায়। অভিযোগ, বহিরাগত দুষ্কৃতীদের নিয়ে এলাকাবাসীদের মধ্যে ভয় দেখাতে আসেন দিলীপ চোংদার নামে এক প্রোমোটার। দুষ্কৃতীরা এলাকায় ঢুকে বোমাবাজি করতে থাকে বলে অভিযোগ। পরে, অভিযুক্ত প্রোমোটার সহ ৬ জনকে পুলিশ গ্রেফতার করে।

ঠিক কী ঘটনা ঘটেছে?

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাওড়ার (Howrah) পোলগুস্তিয়া এলাকায় একটি জমি দখলের অভিযোগ ঘিরে সমস্যার সূত্রপাত। অভিযোগ, দিলীপ চোংদার নামে এক প্রোমোটার জোর করে গ্রামের একটি জমি দখল করে আবাসন তৈরি করছিলেন। এই মাঠেই গ্রামের ছেলেমেয়েরা সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলো করে। সেই জমি দখলের অভিযোগ ওঠে ওই প্রোমোটারের বিরুদ্ধে। বেশ কয়েক মাস ধরে এলাকায় উত্তেজনা ছিল। মঙ্গলবার সকাল থেকে নতুন করে এলাকায় উত্তেজনা ছড়ায়। অভিযোগ, বহিরাগত দুষ্কৃতীদের নিয়ে এলাকাবাসীদের মধ্যে ভয় দেখাতে আসেন ওই প্রোমোটার। দুষ্কৃতীরা এলাকায় ঢুকে বোমাবাজি করতে থাকে বলে অভিযোগ। রাস্তার মোড়ে দাঁড়িয়েছিলেন কয়েকজন মহিলা। অভিযোগ, আচমকা গুলি চলায় এক মহিলা জখম হন। তাঁর পায়ে এসে লাগে গুলি। এরপরই স্থানীয় বাসিন্দারা প্রতিরোধ গড়়ে তোলেন। তখনই দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। গ্রামবাসীদের তরফ থেকেও ইট ছোড়া হয় বলে অভিযোগ। রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় এলাকায়। পরে, দুষ্কৃতীরা এলাকা ছাড়ে। আপাতত এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। ঘটনাস্থলে বিশাল বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট।

কী বললেন অভিযুক্ত প্রোমোটার?

হামলার প্রসঙ্গে প্রোমোটার দিলীপ চোংদার বলেন, আমার নিজের জমি। সমস্ত অনুমতি নিয়েই আমি বিল্ডিংটা তৈরি করছি। থানাকে জানানো আছে। জেলা পরিষদের অনুমতি নিয়েছি। কিন্তু, স্থানীয় যুবক সমিতি ক্লাবের কিছু ছেলে আমার কাছে চার লক্ষ টাকা চেয়েছিল। আমি তা দিইনি। এটাই অপরাধ। তার জন্য ওরা মাঠের দিকে আমাকে জানালা রাখতে দেবে না। তাই নিয়েই বিবাদ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Howrah

police

Firing

attack

promoter


আরও খবর


ছবিতে খবর