img

Follow us on

Thursday, Sep 19, 2024

Dengue Update: ডেঙ্গির বাড়বাড়ন্ত, টানা বৃষ্টিতে জলের তলায় কলকাতা, আর মেয়র ধর্না দিচ্ছেন দিল্লিতে!

Kolkata Rain: জমা জল ও ডেঙ্গির দাপটে বেহাল দশা বেহালা থেকে দমদমের, মেয়রের দিল্লি যাওয়া নিয়ে প্রশ্ন বিরোধীদের

img

ডেঙ্গির বাড়বাড়ন্ত,  টানা বৃষ্টিতে জলের তলায় কলকাতা। মেয়র ফিরহাদ হাকিম এখন কেন দিল্লিতে, প্রশ্ন বিরোধীদের।

  2023-10-04 17:29:36

মাধ্যম নিউজ ডেস্ক: শহরে ডেঙ্গির বাড়বাড়ন্ত, তার ওপর টানা বৃষ্টিতে জলের তলায় কলকাতা। শহরবাসীর এই বিপদের দিনে কলকাতায় নেই মেয়র ফিরহাদ হাকিম। মহানাগরিক গিয়েছেন দিল্লিতে। দলীয় কর্মসূচিতে যোগ দিতে। তাঁর ডেপুটি অতীন ঘোষও ধর্না দিতে রয়েছেন দিল্লিতে। শহরবাসীর নিরাপত্তা যেখানে প্রশ্নের মুখে সেখানে রাজধানীতে নিজেদের স্বার্থ গোছাতে ব্যস্ত ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং ডেপুটি মেয়র তথা মেয়র পারিষদ (স্বাস্থ্য) অতীন ঘোষ (Atin Ghosh)।

শহরে ফের ডেঙ্গি আক্রান্তের মৃত্যু

পুজোর আর বেশি দিন বাকি নেই। তার আগে কলকাতা-সহ রাজ্যজুড়ে ডেঙ্গির (Dengue) প্রকোপ ক্রমেই বেড়ে চলেছে। কলকাতায় ফের এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে। পাটুলিতে ডেঙ্গি আক্রান্ত হয়ে এক ১০ বছরের বালিকার মৃত্যু হল। মৃতার নাম তিথি হালদার। শনিবার জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় তিথিকে। আজ সকালে বালিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির উল্লেখ রয়েছে। পরিসংখ্যান বলছে, গত বৃহস্পতিবার পর্যন্ত এক সপ্তাহে শহরে ৯৭৭ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। গত দু’দিন ধরে বৃষ্টি হওয়ায় ডেঙ্গি সংক্রমণ আরও বাড়তে পারে, বলে মনে করা হচ্ছে। 

জলমগ্ন কলকাতার বিস্তীর্ণ এলাকা

মঙ্গলবার রাত থেকেই টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বিস্তীর্ণ এলাকা। বিক্ষিপ্ত ভাবে জল জমেছে আর এন মুখার্জি রোড, মহাত্মা গান্ধী রোড সংলগ্ন ইস্টার্ন রোড এবং বিবাদী বাগের বেশ কিছু অংশে। অবিরাম বর্ষণের কারণে জলে ডুবে রয়েছে মহাত্মা গান্ধী রোড এবং রবীন্দ্র সরণীর একাংশ। সেন্ট্রাল অ্যাভিনিউের মুক্তারামবাবু স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড থেকে হাওড়া যাওয়ার রাস্তা এবং কলেজ স্ট্রিটের কাছে বেশ কয়েকটি অংশে বৃষ্টির জল জমে রয়েছে। আর্মহার্স্ট স্ট্রিট এবং কেশবচন্দ্র স্ট্রিটেরও বেশ কিছু অংশ জলমগ্ন থাকায় তীব্র যানজট এবং যাত্রীদুর্ভোগের সৃষ্টি হয়েছে। যাতায়াতের পথে জল জমায় সমস্যার মুখে পড়েছেন ওই রাস্তাগুলি সংলগ্ন এলাকার সাধারণ মানুষ।কলকাতার পাতিপুকুর এবং কাঁকুড়গাছি আন্ডারপাসে জল জমেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বৃষ্টির জলে ডুবে গিয়েছে দমদমের বিভিন্ন এলাকাও। বৃষ্টির জল জমে বেহাল অবস্থা বেহালার শকুন্তলা পার্কের আশপাশের বেশ কয়েকটি রাস্তার। বিভিন্ন জায়গায় জল জমে থাকায় ডেঙ্গির মশা বংশ বিস্তার করতে পারে বলে অনুমান।

আরও পড়ুুন: 'বালি মাফিয়াদের জন্য রাজ্যে বন্যা পরিস্থিতি, কোনও নজরদারি নেই', তোপ আলুওয়ালিয়ার

মেয়র কেন দিল্লিতে

ডেঙ্গি আতঙ্ক ও বৃষ্টির জোড়া ফলায় শহরবাসী যখন ঘায়েল,  তখন দিল্লিতে তৃণমূলের ধর্না কর্মসূচিতে গিয়েছেন মেয়র ও ডেপুটি মেয়র। এমনকী, কলকাতার (Kolkata) একাধিক কাউন্সিলর থেকে শুরু করে বোরো চেয়ারম্যান বেশিরভাগই দিল্লিতে গিয়েছেন। আর এই নিয়ে সুর চড়িয়েছে বিরোধীরাও। তাদের বক্তব্য, ডেঙ্গি-ত্রাসের মধ্যে মেয়র, ডেপুটি মেয়র-সহ অধিকাংশ পুর-প্রতিনিধির দিল্লি-অভিযান অত্যন্ত বেমানান। এর ফলে শহরের ডেঙ্গি পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। এ প্রসঙ্গে বিজেপি (BJP) কাউন্সিলর সজল ঘোষ বলেন, ‘মেয়র ও ডেপুটি মেয়রের কলকাতার বাইরে থাকার অর্থ, ডেঙ্গি আরও ভয়াবহ চেহারা নেবে। মেয়র পারিষদ (স্বাস্থ্য) মশা মারতে ড্রোন ওড়াচ্ছেন। আর যখন তাঁর কলকাতায় বেশি করে থাকার কথা, তখনই তিনি উধাও!’ বিরোধীরা মেয়র ও ডেপুটি মেয়রের পদত্যাগও দাবি করেন। বিরোধীদের কথায়, ডেঙ্গি মোকাবিলায় রাজ্য তথা কলকাতা পুরসভার কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। অথচ, মেয়র, ডেপুটি মেয়র দিল্লিতে ছুটি কাটাচ্ছেন!

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

kolkata weather

kolkata rain

Dengue Update

West Bengal Weather update


আরও খবর


ছবিতে খবর