img

Follow us on

Friday, Oct 18, 2024

Weather Report: আজও চলবে তাপপ্রবাহ! বৃষ্টি শুরু হচ্ছে কবে?

জানা গিয়েছে, শুক্রবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের ৩ জেলায়

img

প্রতীকী ছবি

  2023-04-19 17:03:18

মাধ্যম নিউজ ডেস্ক: তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। সরকারি নির্দেশে স্কুল-কলেজ বন্ধ। চাঁদিফাটা গরমে খুব কাজ না থাকলে বাইরে বেরতে নিষেধ করছেন চিকিৎসকরা। প্রায় সব জেলাতেই পারদ পেরিয়েছে চল্লিশের উপর। মঙ্গলবারই বাংলার ১৭টি জেলার পারদ ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি গরমে নাজেহাল উত্তরবঙ্গও। বুধবারও একই অবস্থা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস (Weather Report)। এই অবস্থায় বিশেষ সতর্কতা জেলা প্রশাসনের। জেলাশাসকের নির্দেশে রাস্তার ধারে ধারে করা হয়েছে জলছত্র। পাশাপাশি রাখা হয়েছে ওআরএসের ব্যবস্থাও।

বৃষ্টি কবে?

অত্যাধিক দহনজ্বালার মধ্যেই এবার হাওয়া বদলের পূর্বাভাস। অবশেষে এল সেই বহু প্রতীক্ষিত সুখবর। তাপপ্রবাহের হাত থেকে রেহাই পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ২০ এপ্রিল, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ২ জেলায় এবং ২১ এপ্রিল, শুক্রবার দক্ষিণবঙ্গের ৩ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে (Weather Report)। 

জানা গিয়েছে, শুক্রবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের ৩ জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায়। ২২ এপ্রিল শনিবার দক্ষিণবঙ্গের ৯ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই জেলাগুলি হল দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং নদিয়া। এদিকে, কলকাতা ও লাগোয়া জেলায় তাপের সঙ্গে শুরু হয়েছে আর্দ্রতার অত্যাচার। ফলে কলকাতায় ভ্যাপসা গরমের দাপট থাকবে। ঘর্মাক্ত পরিবেশে অস্বস্তি আরও বাড়বে। আবহাওয়া দফতর জানাচ্ছে, ২১ এপ্রিল পর্যন্ত বিক্ষিপ্ত তাপপ্রবাহ চলবে (Weather Report)।

উত্তরবঙ্গের ৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস (Weather Report) 

অন্যদিকে, বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে উত্তরবঙ্গেও। ২০ এপ্রিল থেকে উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। বিশেষজ্ঞরা বলছেন, বাংলায় বৃষ্টি না হওয়ার একটাই কারণ ছিল, জলীয় বাষ্পের অভাব। এবার বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকতে শুরু করায় সুখবর মিলল। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

West Bengal

Weather Report


আরও খবর


ছবিতে খবর