img

Follow us on

Thursday, Sep 19, 2024

Weather Report: রাজ্যে ফের ঝড় বৃষ্টির ভ্রূকুটি! কতদিন চলবে জানেন?

বজ্রপাত সহ ফের বৃষ্টির ভ্রূকুটি রাজ্য জুড়ে

img

প্রতীকী ছবি

  2023-03-26 16:57:01

মাধ্যম নিউজ ডেস্ক: বজ্রপাত সহ ফের বৃষ্টির ভ্রূকুটি রাজ্য জুড়ে (Weather Report)। সূত্রের খবর, রবিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে রাজ্যে। হাওয়া অফিস সূত্রে জানা গেছে উত্তরবঙ্গে বৃষ্টি চলবে আগামী বেশ কয়েকদিন। এর পাশাপাশি দক্ষিণবঙ্গের উপকূলে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বৃষ্টিস্নাত হবে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলগুলিও। শনিবার এমনই পূর্বাভাস শোনাল আবহাওয়া দফতর। জানা গিয়েছে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে ৩০ মার্চ। এই ঝঞ্ঝা ক্রমশ পূর্ব দিকে এগোবে। এরফলেই রাজ্যে ফের বৃষ্টির ভ্রূকুটি দেখা দিয়েছে।

আরও পড়ুন: চা-ওয়ালা থেকে বিজেপি বিধায়ক, চিনুন রাহুলের বিরুদ্ধে মামলাকারী পূর্ণেশকে

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে বেশ কয়েকদিন

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী বুধবার অবধি বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত (Weather Report) হতে পারে। সিকিমের দিকে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে পারে। এছাড়াও উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের (Weather Report) সম্ভাবনা রয়েছে।

 

দক্ষিণবঙ্গেও আজ বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা (Weather Report)

এদিকে রবিবার আবহাওয়ার বদল হবে দক্ষিণবঙ্গেও। প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে বঙ্গোপসাগর থেকে। কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামে বৃষ্টি হবে। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বুধবার পর্যন্ত এই ঝড়-বৃষ্টির অনুকূল আবহাওয়া থাকতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। পরে সোম-মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।  মূলত, বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের কারণেই আবার ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছেন আবহবিদেরা। মৌসুমী অক্ষরেখা তামিলনাড়ু থেকে বিদর্ভ পর্যন্ত বিস্তৃত রয়েছে। সেই কারণেই দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

আরও পড়ুন: ফের কর্ণাটকে বিঘ্নিত প্রধানমন্ত্রীর নিরাপত্তা! কনভয়ে ঢোকার চেষ্টা যুবকের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

 



 

Tags:

Weather Report


আরও খবর


ছবিতে খবর