img

Follow us on

Thursday, Oct 24, 2024

Weather Update: বিকেলে বৃষ্টির পূর্বাভাস! কনকনে শীতে ভিজবে কোন কোন জেলা?

Winter in Bengal: বৃষ্টির পরেই কি বাংলা থেকে বিদায় নেবে শীত? কী বলছে হাওয়া অফিস?

img

শীতের শহর।

  2024-01-17 14:45:37

মাধ্যম নিউজ ডেস্ক: কনকনে ঠান্ডার মাঝেই এবার বৃষ্টিতে ভিজতে পারে শহর কলকাতা সহ গোটা রাজ্য। বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। পূর্বাভাস বলছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে বুধবার রাতের দিক থেকেই তাপমাত্রা বৃদ্ধি পাবে। বুধবার ভিজতে চলেছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় এক ডিগ্রি সেলসিয়াস কম।

বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকলেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার কয়েকটি এলাকা। বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টির পাশাপাশি, দক্ষিণবঙ্গের সমস্ত জেলা মাঝারি থেকে ঘন কুয়াশার আস্তরণে ঢেকে থাকবে। শুধুমাত্র দক্ষিণবঙ্গেই নয়, বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিও। বুধবার থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন: অলিম্পিক্সের দৌড়ে! হকিতে ইতালিকে ৫-১ গোলে হারাল ভারতের মেয়েরা

কুয়াশার দাপট

গত ২ দিনের মতোই কুয়াশার চাদর মুড়ি দিয়ে বুধবার ঘুম ভাঙে শহরবাসীর। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কাটলেও সারা দিন স্যাঁতস্যাঁতে একটা ঠান্ডা আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস। আলিপুর আবহাওয়া অফিস বলেছে, বৃষ্টি হতে পারে সন্ধ্যার দিকে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ৫ ডিগ্রি সেলসিয়াস কম। এদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে ছিল কুয়াশার দাপট। দৃশ্যমানতা কম থাকায় প্রভাব পড়ে ট্রেন চলাচল ও সড়ক পরিবহনে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

Kolkata Weather Update

winter in bengal

Alipore Weather Department


আরও খবর


ছবিতে খবর