img

Follow us on

Friday, Oct 18, 2024

Weather Update: কালীপুজোতে হিমেল আমেজ! পূর্বাভাস, শনিবার থেকেই আবহাওয়ায় বদল

Kali Puja: কালীপুজোয় আবহাওয়া কেমন থাকবে?

img

অত্যন্ত মনোরম পরিবেশে কালীপুজো জানাল হাওয়া অফিস (সংগৃহীত ছবি)

  2024-10-17 14:38:19

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। যদিও, কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। জানা গিয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কিছু অংশে বৃষ্টি হবে এই সময়। উত্তরবঙ্গে ওপরের দিকের পাঁচ জেলাতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে পূর্বাভাস, শনিবার থেকেই ধীরে ধীরে উন্নতি হবে আবহাওয়ার। মাঝ অক্টোবরে আবহাওয়ার (Weather Update) কিছুটা বদলও হবে। ক্রমশঃ শুষ্ক হবে বাতাস। মূল শীত আসতে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ। 

কালীপুজোয় আবহাওয়া কেমন থাকবে? (Weather Update)

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃষ্টির সম্ভাবনা কমে যাবে। রবিবার থেকে শুষ্ক আবহাওয়ার সম্ভাবনা গোটা দক্ষিণবঙ্গে। কালীপুজো (Kali Puja) এবং দীপাবলির সময় শুষ্ক এবং হিমেল হওয়া। অত্যন্ত মনোরম পরিবেশে কালীপুজো এবং দীপাবলি উদযাপনের পূর্বাভাস।

নিম্নচাপের জেরে শুক্র পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা

এই মুহূর্তে, দক্ষিণবঙ্গের সব জেলাতে স্থানীয়ভাবে দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। প্রধানত আংশিক মেঘলা আকাশ। মাঝে মাঝে সম্পূর্ণ মেঘলা আকাশ এবং বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি। মৌসম ভবনের (Weather Update) তরফে পূর্বাভাস সুস্পষ্ট নিম্নচাপ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ পরিণত হয়েছে। আরো শক্তি বাড়িয়ে এর অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে তামিলনাড়ু এবং পন্ডিচেরি উপকূল। চেন্নাইয়ের কাছাকাছি শুক্রবার সুস্পষ্ট নিম্নচাপ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ পরিণত হয়েছে (Weather Update)। আরো শক্তি বাড়িয়ে এর অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে তামিলনাড়ু এবং পুদুচেরি উপকূল। চেন্নাইয়ের কাছাকাছি শুক্রবার সকালে এটি স্থলভাগে প্রবেশ করবে। উত্তর বাংলাদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। অন্ধ্রপ্রদেশ উপকূলের পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ আসামে রয়েছে আরও ঘূর্ণাবর্ত।

আরও পড়ুন: লক্ষ্মী প্রতিমা ভাঙচুরে অভিযুক্ত জেহাদিরা! ‘ডায়মন্ড হারবার মডেল’কে খোঁচা শুভেন্দুর

উত্তরবঙ্গের কী অবস্থা?

উত্তরবঙ্গের (Weather Update) দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি-এই পাঁচ জেলাতেই এদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কালও দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ার এর পার্বত্য জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে আবহাওয়ার পরিবর্তন। শুষ্ক আবহাওয়ার শুরু। ধীরে ধীরে কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতেও শুষ্ক আবহাওয়া।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Weather Update

bangla news

Bengali news

Kali Puja


আরও খবর


ছবিতে খবর