img

Follow us on

Thursday, Sep 19, 2024

Weather Update: বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী! কবে থেকে কমবে দুর্যোগ?

Deep Depression: শক্তি কমিয়ে গভীর নিম্নচাপ আজ থেকে নিম্নচাপে পরিণত হবে বলে জানাল হাওয়া অফিস...

img

বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী (ফাইল ছবি)

  2024-09-16 10:44:33

মাধ্যম নিউজ ডেস্ক: একটানা বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। রবিবারও দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আলিপুর আবহাওয়া দফতরের (Weather Update) তরফ থেকে জানানো হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর বর্তমানে গভীর নিম্নচাপ (Deep Depression) অবস্থান করছে। তবে আজ সোমবার থেকেই শক্তি হারাবে এই গভীর নিম্নচাপ এবং তা পরিণত হবে শুধু নিম্নচাপে। হাওয়া অফিসে তরফ থেকে জানানো হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে নিম্নচাপটি। পরবর্তী ৪৮ ঘণ্টায় সেটি পশ্চিমমুখী হয়ে ঝাড়খণ্ড এবং উত্তর ছত্তিশগড়ের দিকে এগোতে পারে।

সোমবার থেকে আবহাওয়ার উন্নতি

আজ সোমবার থেকে আবহাওয়ার (Weather Update) উন্নতি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। অন্যদিকে, বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ইতিমধ্যে নিম্নচাপের (Deep Depression) জেরে উত্তাল বঙ্গোপসাগর। আজ সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যাত্রা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

সোমবারও মেঘলা আকাশ

হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, সোমবারও আকাশ মেঘলা থাকবে। কলকাতা-সহ বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এদিন, কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৫ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা (Weather Update) করবে। অন্যদিকে, সোমবারই পুরুলিয়া ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ নিয়ে হলুদ সর্তকতা জারি করেছে হাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২২.২ মিলিমিটার 

রবিবার কলকাতা এবং পাশ্বর্বতী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৬.৬ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের (Weather Update) চেয়ে ১.৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২২.২ মিলিমিটার, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: বছরের প্রথম ছ'মাসে ১১ কোটি পর্যটক! বারাণসীকে পিছনে ফেলে শীর্ষে রাম জন্মভূমি

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

weather forecaste


আরও খবর


ছবিতে খবর