img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Weather Update: ঝড়-বৃষ্টি দিনভর, সোমবার  ভিজবে কোন কোন জেলা?

Rain in Bengal: সপ্তাহের প্রথম দিনেই বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া, কী বলছে পূর্বাভাস?

img

রাজ্যে ফের বৃষ্টির সম্ভাবনা।

  2024-03-04 10:35:05

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই মেঘলা আকাশ শহরে। রোদের দেখা নেই, সঙ্গে রয়েছে ঝড়ো হাওয়া। আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুসারে, সপ্তাহের প্রথম দিনেই রাজ্যের বিভিন্ন জেলায় তুমুল ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিছু কিছু জায়গায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। পশ্চিমের চার জেলায় ঝড়-বৃষ্টির পরিমাণ হবে বেশি। মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হবে। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির (Rain in Bengal) সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং এর উঁচু পার্বত্য এলাকায় ।

বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া দফতর সূত্রে (Weather Update) জানা গিয়েছে, প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশের কারণে বৃষ্টির (Rain in Bengal) অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলায়। সোমবার দক্ষিণবঙ্গে বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। এদিন পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। এই জেলাগুলিতে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকলেও বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ফের হালকা বৃষ্টিতে ভিজতে পারে পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলা। তার পর আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরের কয়েকটি জেলাও। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার এবং মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। সিকিম এবং অরুণাচলপ্রদেশে হতে পারে তুষারপাতও। আর সিকিমে তুষারপাতের প্রভাব পড়তে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।

আরও পড়ুন: শিলিগুড়িতেও সভা করবেন মোদি! কবে, কখন কী বললেন সুকান্ত?

শহরের আকাশ

কলকাতায় সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা (Weather Update)  রয়েছে, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। কলকাতায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সোমবার কলকাতায় সকাল থেকে হালকা হাওয়ায় মৃদু শীতের অনুভূতি থাকলেও বেলা বাড়লে গরম বাড়বে। আগামী কয়েকদিনের মধ্যেই তাপমাত্রার পারদ চড়বে মহানগরে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather

West Bengal

Weather Update

bangla news

kolkata weather

Rain in Bengal

West Bengal Weather update

Today Weather


আরও খবর


ছবিতে খবর