img

Follow us on

Saturday, Sep 28, 2024

Weather Update: গোটা পুজোয় ঝড়বৃষ্টি! ভিজবে কোন কোন জেলা? কী পূর্বাভাস মৌসম ভবনের?

Rain Forecast: পুজোয় দুর্যোগ, একাদশী পর্যন্ত দক্ষিণের সব জেলায় হতে পারে ঝড়বৃষ্টি...

img

পুজোয় বৃষ্টির সম্ভাবনা বাংলায়। ফাইল ছবি

  2024-09-28 11:01:28

মাধ্যম নিউজ ডেস্ক: আর তিনদিন পর মহালয়া। দেবীর আগমনী বার্তা আকাশে-বাতাসে। তবে, জোড়া ঘূর্ণাবর্ত আর নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহে বৃষ্টি (Rain Forecast) লেগেই রয়েছে দক্ষিণবঙ্গে। আগামী, সোমবার থেকে বৃষ্টির পরিমাণ একটু কমলেও পুজোয় ফের ভাসতে পারে দক্ষিণবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না। ১৩ অক্টোবর (একাদশী) পর্যন্ত উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে। 

পুজোয় বৃষ্টির আশঙ্কা

পুজোর মাত্র আর কয়েকটা দিন, পুজোতে কেমন থাকবে আবহাওয়া? আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) সূত্রে জানা গিয়েছে, মহালয়াতে বৃষ্টি (Rain Forecast) হবে। আসন্ন পুজোতেও বৃষ্টিপাত জারি থাকবে। পুজোতে কলকাতা-সহ সব জেলাতে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হবে। হাওয়া অফিস জানিয়েছে, ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার বেশির ভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ অক্টোবর, সপ্তমী থেকে ১৩ অক্টোবর, একাদশী পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের সব জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ডকেই ডুবে গেল পারমাণবিক সাবমেরিন! প্রতিরক্ষা ক্ষেত্রে বড় ধাক্কা চিনের

জোড়া ঘূর্ণাবর্তের প্রভাব

হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মধ্যপ্রদেশ এবং সংলগ্ন এলাকার উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। অন্য দিকে, দক্ষিণ গুজরাট থেকে উত্তর-পশ্চিম বিহার পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। এই দুইয়ের প্রভাবেই বঙ্গোপসাগর থেকে ছুটে আসছে জলীয় বাষ্প। তার প্রভাবেই রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। মৌসম ভবনের পূর্বাঞ্চলীয় প্রধান সোমনাথ দত্ত জানিয়েছেন, ৩ তারিখ পর্যন্ত উত্তর ও দক্ষিণ- দুই বঙ্গেই বৃষ্টিপাত স্বাভাবিকের থেকে বেশি হবে। ৪ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত দুই বঙ্গে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাত (Rain Forecast) হবে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহারেও ভারী বৃষ্টি চলবে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal Weather update

Rain Forecast

rain forecast in bengal


আরও খবর


ছবিতে খবর