img

Follow us on

Monday, Sep 16, 2024

Weather Update: ঘূর্ণাবর্তের প্রভাবে শুক্রবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টির সতর্কতা

Rain in Kolkata: সপ্তাহান্তে ভারী থেকে অতি ভারী বৃষ্টি কলকাতায়! কী বলছে হাওয়া অফিস?

img

বৃষ্টিতে ভিজল কলকাতা।

  2024-08-01 17:52:09

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রাবণের ধারা সকাল থেকেই ঝড়ে পড়ছে। লক্ষ্মীবারে ভোর থেকেই আকাশের মুখ ভার ছিল। মাঝে মাঝেই ঝেঁপে বৃষ্টি (Rain in Kolkata) নামছিল। কখনও ঝিরঝিরে, তো কখনও অঝোড়ে। বিকেল ৫টা পর্যন্ত একইরকম আবহাওয়া (Weather Update)। শুক্রবারও কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।  দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

বাড়বে বৃষ্টির পরিমাণ

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, আপাতত বৃষ্টি (Rain in Kolkata) থেকে রেহাই নেই। উল্টে বৃষ্টি আরও বাড়বে। গাঙ্গেয় বাংলার ওপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, আর তাতেই সক্রিয় বর্ষা। চলছে নাগাড়ে বৃ্ষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৬ জেলায়। ৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিমাঞ্চলে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার বিকেলের পর থেকেই কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার সকাল থেকে টানা চলতে থাকে। 

কতদিন বৃষ্টি

শুক্রে হুগলি জেলার কোনও কোনও এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি (Weather Update) হতে পারে। পাশাপাশি পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির (Rain in Kolkata) সতর্কতা জারি হয়েছে। আপাতত দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কালিম্পঙের কয়েকটি জায়গায়। মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ারেও বৃষ্টির পূর্বাভাস। আগামী ৭ অগাস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবনের আভাস

আবহাওয়া দফতর (Weather Update) বলছে, বর্ষার বাকি ২ মাসে ৬ শতাংশের বেশি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে গোটা দেশে। বর্ষার (Rain in Kolkata) প্রথম দুমাসে গোটা দেশে বৃষ্টি বেশি হলেও, বাংলার ক্ষেত্রে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে। কিন্তু মৌসম ভবন বলছে, এবার আগামী ২ মাসে দক্ষিণবঙ্গেও বর্ষা স্বাভাবিকের থেকে বেশি হতে পারে। অর্থাৎ অগাস্ট-সেপ্টেম্বরে বেশি বৃষ্টি হতে পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

rain in kolkata

Kolkata Weather Update

Rain in Bengal


আরও খবর


ছবিতে খবর