img

Follow us on

Thursday, Oct 24, 2024

Weather Update: সপ্তাহান্তে নামবে তাপমাত্রার পারদ! কী বলছে আলিপুর হাওয়া অফিস?

Kolkata Winter: পৌষ সংক্রান্তিতে জাঁকিয়ে শীত! শহরেও হিমেল হাওয়ার পূর্বাভাস  

img

শীতের শহর।

  2024-01-09 13:52:38

মাধ্যম নিউজ ডেস্ক: ফের একবার শীতের ঝোড়ো ইনিংস শহরে। পৌষ সংক্রান্তিতে জাঁকিয়ে শীত পড়তে পারে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহান্তে কলকাতার তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। আগামী দুই থেকে তিন দিন একই রকম থাকবে তাপমাত্রা। বৃহস্পতিবার থেকে রাজ্যে হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে।

সপ্তাহের শেষে শীত

চলতি বছর সেভাবে শীতের দাপট অনুভূত হয়নি। বারবার বাধা প্রাপ্ত হয়েছে শীত। তবে পৌষের শেষে ফের একবার ঝোড়ো ব্যাটিং করতে পারে হিমেল হাওয়া। সপ্তাহের শেষে শহরে পারদ পতনের সম্ভাবনা রয়েছে। দুই থেকে তিন ডিগ্রি নামতে পারে তাপমাত্রার পারদ। বাড়তে পারে উত্তুরে হাওয়ার দাপট। কলকাতায় আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। নতুন করে একটি শীতের স্পেল আসতে পারে। চার থেকে পাঁচ দিনের একটি ঝোড়ো ইনিংস খেলতে পারে আবহাওয়া। জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে জাঁকিয়ে পড়তে পারে ঠান্ডা। 

আরও পড়ুন: ‘‘সম্পত্তির হিসেব কি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারবেন অভিষেক?’’ প্রশ্ন বিচারপতির

শহরে হিমেল হাওয়া

আজকে তিলোত্তমায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা কি না স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি ওপরে। এদিকে সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা গড়াতেই আকাশ পরিষ্কার হয়ে যাবে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকতে পারে ৯০ শতাংশের আশেপাশেই। আলিপুর হাওয়া অফিসের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, ১০ এবং ১১ জানুয়ারি কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস থাকবে। এরপর ১২ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা নেমে ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করতে পারে বলে জানা গিয়েছে। এদিকে এই ক'দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে বলে দাবি করা হয়েছে আলিপুর হাওয়া অফিসের বুলেটিনে। সকালের দিকে হালকা কুয়াশা থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

Weather Update

bangla news

Kolkata Weather Update

winter in bengal

Kolkata winter

Weather Update in Bengal


আরও খবর


ছবিতে খবর