img

Follow us on

Tuesday, Oct 01, 2024

Weather Update: শহরে শরত-মেঘের আনাগোনা, ভিজতে পারে উত্তরবঙ্গ! পুজেতে পাহাড় এড়ানোই কি মঙ্গল?

Rain Forecast: দেবীপক্ষের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস! প্রাক পুজোয় কেমন থাকবে আবহাওয়া?

img

শরতের আকাশে পেঁজা তুলোর মতো মেঘ। ফাইল ছবি

  2024-10-01 18:25:39

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই মহালয়া। পুজোর শুরু বললে ভুল বলা হবে না। পরের দিন থেকেই শুরু নবরাত্রির উৎসব। আর পুজো মানেই ঘুরুঘুরু। তাই দেবীপক্ষের শুরুতে আম বাঙালির একটাই প্রশ্ন পুজোয় কেমন থাকবে আবহাওয়া? আবহাওয়া দফতরের (Weather Update) সঙ্কেত বলছে, বৃষ্টি থেকে পুরোপুরি রেহাই পাচ্ছে না বঙ্গ, অন্তত এখনই। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় পুজোতে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। ফলে পুজোর সময় পাহাড়ে ঘুরতে নাযাওয়াই ভাল মহালয়ার আগে তেমনটাই জানিয়ে দিল আবহাওয়া দফতর। 

প্রাক পুজোয় শহরে বৃষ্টি কেমন (Rain Forecast)

মঙ্গলবার বিকেল থেকেই শহরের ইতিউতি বৃষ্টি নেমেছে। বেহালা, বালিগঞ্জ এলাকায় বৃষ্টি হয়েছে। উত্তর শহরতলিতেও বৃষ্টি নেমেছে। গত সপ্তাহে বৃষ্টি কমার পর থেকেই ফের ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের বাসিন্দারা৷ রোদের তাপে ছাতা ছাড়া বাইরে বেরনোও দায়৷ এই পরিস্থিতিতে কলকাতা সহ  উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগণায় বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিলেছে শহরবাসীর। হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি হয়নি। মহালয়ার দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আবহাওয়া থাকবে বলেই আশা আবহবিদদের। মঙ্গলবার অংশত মেঘলা থাকতে পারে কলকাতার আকাশ। দু’-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন: “যেচে চড় খেয়েছে রাজ্য”, ডাক্তারদের আন্দোলন প্রসঙ্গে বললেন শুভেন্দু

কোথায় কীরকম বৃষ্টি (Rain Forecast)

দেশ থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হয়েছে। তবে বাংলা থেকে বর্ষা বিদায় নেবে অক্টোবর মাসের মাঝামাঝি। ১৬ অক্টোবরের পর থেকেই একটু একটু করে বাতাসে জলীয় বাষ্পের পরিমান কমবে। কয়েক দিনের বৃষ্টিতে দুর্যোগের পরিস্থিতি তৈরি হয়েছিল পাহাড়ে। আপাতত দুর্যোগ কাটলেও বৃহস্পতিবার পর্যন্ত ঝড়বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগু়ড়ি এবং কালিম্পংয়ে। পুজোতেও সিকিম সহ দার্জিলিঙের পাহাড়ে দফায় দফায় বৃষ্টি হতে পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Rain Forecast

Weather Update in Bengal

Weather Update in Kolkata


আরও খবর


ছবিতে খবর