img

Follow us on

Friday, Oct 04, 2024

Weather Update: পুজোর আগে ফের নিম্নচাপ! ভিজবে দক্ষিণবঙ্গ, উত্তরেও বৃষ্টির সম্ভাবনা!

Durga Puja: ফের নিম্নচাপ, কোন কোন জেলায় হবে বৃষ্টি?

img

পুজোর আগে রাজ্যে ফের নিম্নচাপ (সংগৃহীত ছবি)

  2024-10-03 13:49:54

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্গাপুজোর (Durga Puja) আগে রাজ্যে ফের নিম্নচাপের ভ্রুকুটি। আবহাওয়া (Weather Update) দফতর সূত্রে জানা গিয়েছে,  দক্ষিণ পূর্ব বাংলাদেশে ঘূর্ণাবর্ত ঘনীভূত। এই ঘুনাবর্ত থেকে আন্দামান পর্যন্ত অক্ষরেখা তৈরি হয়েছে। এর প্রভাবে নিম্নচাপ তৈরি হতে চলেছে উত্তর বঙ্গোপসাগরে। উত্তর বঙ্গোপসাগরে শুক্রবারই নিম্নচাপ তৈরি হতে পারে। নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা বাড়লেও পুজোর মধ্যে খুব বেশি বৃষ্টির পূর্বাভাস নেই। হালকা বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গে কোথায় কোথায় বৃষ্টি? (Weather Update)

দেশ থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হয়েছে। তবে, বাংলা থেকেই এখনই যাচ্ছে না বর্ষা। তার সঙ্গে হাত ধরেছে নিম্নচাপের আশঙ্কা। তাই মা দুর্গার আগমন ঘটবে বৃষ্টিস্নাত বাংলাতেই। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। হাওয়া (Weather Update) অফিস সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী দু-তিন দিন মেঘলা আকাশ থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ সব জেলাতেই বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি কয়েক পশলা হতে পারে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি আছে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ বাড়বে। এদিন কলকাতা আংশিক মেঘলা আকাশ। মাঝে মাঝে সম্পূর্ণ মেঘলা আকাশ। দিনের যেকোনো সময়ে বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: আরজি করের মহিলা চিকিৎসককে মারধর ও প্রাণনাশের হুমকি, গ্রেফতার ১

উত্তরেও বৃষ্টির সম্ভাবনা!

উত্তরবঙ্গে সব জেলাতেই বৃহস্পতিবার রয়েছে বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং এই দুই জেলাতে। বাকি উত্তরবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। আবহাওয়া (Weather Update) দফতর সূত্রে জানা গিয়েছে, রাতের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২.৪ ডিগ্রি বেড়ে ২৮.২ ডিগ্রি হয়। দিনের তাপমাত্রা বৃষ্টি ও মেঘলা আকাশের জেরে স্বাভাবিকের তুলনায় ২.২ ডিগ্রি কমে ৩১ ডিগ্রি হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Weather Update

bangla news

Bengali news

Durga Puja


আরও খবর


ছবিতে খবর