img

Follow us on

Wednesday, Jun 26, 2024

Weather Update: আর্দ্রতাজনিত অস্বস্তি অব্যাহত, বৃষ্টি হলেও কমবে না গরম! কী বলছে হাওয়া অফিস?

Monsoon: গরম বেড়েই যাচ্ছে, আগামী সপ্তাহে বর্ষা দক্ষিণবঙ্গে

img

এখনও গরম শহরে।

  2024-06-13 11:47:11

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকে ফের ভ্যাপসা গরম। রোদের তেজ একটু কমলেও বৃহস্পতিবারও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছে কলকাতা। বুধবার রাতে এক পশলা বৃষ্টি হলেও ভেজেনি পথ-ঘাট। আজ, বৃহস্পতিবারও একাধিক জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস (Weather Update)। তবে, বৃষ্টি হলেও এখনই গরম কমবে না, মত আবহবিদদের। সাময়িক স্বস্তি মিললেও, পাকাপাকি বর্ষা আসতে এখনও দেরি আছে। 

শহরের আবহাওয়া

বুধবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় ছিটেফোঁটা বৃষ্টিপাত হয়। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা সহ- সমস্ত জেলাগুলিতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে শনিবার কলকাতায় বেশি বৃষ্টি হতে পারে। এদিন কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ১৫ তারিখের পর থেকে ধীরে ধীরে বৃষ্টির (Weather Update) পরিমাণ বাড়বে তিলোত্তমায়। 

তাপপ্রবাহের সতর্কতা

বৃহস্পতিবার পশ্চিমের তিন জেলা পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতে তীব্র তাপপ্রবাহের সতর্কতা (Weather Update) রয়েছে। ঝাড়গ্রাম এবং বাঁকুড়াতে মৃদু তাপপ্রবাহ হতে পারে। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৬১ শতাংশ। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন: অর্শদীপের ম্যাজিক স্পেল, সূর্যের অর্ধশতরান! আমেরিকাকে হারিয়ে সুপার এইটে ভারত

কবে আসবে বর্ষা

দক্ষিণবঙ্গে ২১ জুন প্রবেশ করতে পারে বর্ষা, আপাতত এমনই মনে করছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। ১৫ জুন থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। গতকাল উত্তরের উপরের দিকের ৫ জেলাতেও ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজও। ভিজতে পারে মালদহ এবং দক্ষিণ দিনাজপুর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Kolkata

Weather Update

bangla news

Monsoon

Weather Update in Kolkata


আরও খবর


ছবিতে খবর