img

Follow us on

Sunday, Sep 08, 2024

Weather Update: উত্তাল সমুদ্র! বইছে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি কোন কোন জেলায়?

Heavy rain: বইছে ৬০ কিমি বেগে দমকা হাওয়া, সাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ…  

img

উত্তাল সমুদ্র। সংগৃহীত চিত্র।

  2024-07-27 14:02:27

মাধ্যম নিউজ ডেস্ক: বঙ্গোপসাগরের উপর ঝোড়ো হাওয়া বইছে। নিম্নচাপের (Weather Update) প্রভাব এখনও কাটেনি। সাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ করল আলিপুর আবহাওয়া দফতর। আপাতত আরও ২৪ ঘণ্টা এই নিষেধাজ্ঞা থাকবে বলে জানানো হয়েছে। ইতিমধ্যে নিম্নচাপটি ওড়িশার দিকে অগ্রসর হচ্ছে। দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির (Heavy rain) সম্ভাবনা রয়েছে।

আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টি (Weather Update)

বঙ্গোপসাগরে নিম্নচাপ (Weather Update) থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমবে। শনিবার থেকে কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হাওয়া অফিসের তরফে কোথাও আবহাওয়া সংক্রান্ত কোনও সর্তকতাও জারি করা হয়নি। তবে বৃষ্টি চলবে সর্বত্র। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। একাধিক জেলায় আবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Heavy rain) হতে পারে।

উত্তরবঙ্গে সতর্কতা

একই ভাবে বৃষ্টি (Weather Update) চলবে উত্তরবঙ্গেও। সেখানে অবশ্য দুটি জায়গায় ভারী বৃষ্টির সতর্কতার কথা বলা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং কালিম্পংয়ে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আর কোথাও তেমন ভাবে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়নি।

আরও পড়ুনঃ ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হার! প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী

আবহওয়া দফতর সূত্রে খবর

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর এবং পশ্চিম-মধ্য বঙ্গপোসাগরের উপরে পশ্চিমবঙ্গের উপকূল সংগলগ্ন এলাকায় ঝড়ো (Weather Update) হাওয়া প্রবাহিত হচ্ছে। হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি হবে। তবে দমকা হাওয়ার বেগ ঘণ্টায় ৬০ কিলোমিটারেও পৌঁছাতে পারে। সমুদ্রের পরিস্থিতি এখন উত্তাল। সেই জন্য আপাতত গভীর সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে মৎস্যজীবীদের।

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.৩ ডিগ্রি বেশি। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ০.৪ ডিগ্রি কম। শনিবার দিনেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার থেকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

news in bengali


আরও খবর


ছবিতে খবর