img

Follow us on

Friday, Jul 05, 2024

Weather Update: জুনের শুরুতেই ভিজবে রাজ্য! উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা, দক্ষিণে কী পূর্বাভাস?

West Bengal: নিম্নচাপ অক্ষরেখার জের! কোন কোন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস?

img

সংগৃহীত চিত্র

  2024-05-30 16:14:21

মাধ্যম নিউজ ডেস্ক: মাসের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস। এবার ধীরে ধীরে বঙ্গে (West Bengal) প্রবেশ করবে বর্ষা। জুন মাসের প্রথম চারদিন দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Weather Update) হবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার, কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবার হলুদ সতর্কতা দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের পাঁচ জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা

বৃহস্পতিবার থেকে আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি থাকছে। ঘূর্ণিঝড় রেমালের প্রভাবেই উত্তরবঙ্গে এই বৃষ্টি। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তরের এই ৫ জেলার পাশাপাশি আগামী ১ এবং ২ জুন উত্তর দিনাজপুর ও মালদা জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update)  রয়েছে। ভারী বৃষ্টির প্রভাবে নদীগুলিতে জলস্তর বাড়তে পারে। পাশাপাশি ভূমিধস নিয়েও উত্তরের জেলাগুলিকে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather Update) 

উত্তরবঙ্গের মত দক্ষিণে অবশ্য ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আগামী শনিবার এবং রবিবার দক্ষিণবঙ্গের সর্বত্র বৃষ্টি হতে পারে। কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে ওই দুদিনই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবারের আগে পর্যন্ত বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে বহাল থাকবে অস্বস্তিকর আবহাওয়া। ফলে বৃষ্টিতে না ভিজলেও ঘামে নাকাল হতে হবে সাধারণ মানুষকে।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার আশঙ্কা! কড়া নিরাপত্তা নিউ ইয়র্কে

রাজ্যে বর্ষা প্রবেশ করছে কবে? 

রাজ্যে (West Bengal) বর্ষা প্রবেশ নিয়েও এদিন আশার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে কেরলে মৌসুমী বায়ু প্রবেশের অনুকূল পরিবেশ। আর সেই অনুযায়ী জুন মাসের ১০ তারিখের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা (Weather Update) প্রবেশের সম্ভাবনা রয়েছে। তবে সবটাই নির্ভর করছে কেরলে কবে বর্ষা ঢুকবে তার উপর।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Weather Update

Weather News

bangla news

rain

Bengali news

Heavy Rain

Rain Forecast

news in bengali

orange alert

stae news

temparature


আরও খবর


ছবিতে খবর