img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Weather Update: বসন্তে ফের ভিজবে কলকাতা! জেলায় জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

Rain in Kolkata: সোমবার থেকে বৃষ্টির পূর্বাভাস, কী বলছে হাওয়া অফিস?

img

বৃষ্টির পূর্বাভাস শহরে।

  2024-03-02 13:06:42

মাধ্যম নিউজ ডেস্ক: কয়েকদিন ধরেই গরম বাড়ছে শহরে।  দিনের বেলা তো বটেই রাতেও বেশ গরম অনুভূত হচ্ছে। তবে ফের হাওয়া বদলের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার থেকে নতুন করে বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গে। কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে দক্ষিণ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পূর্বাভাস

 হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহেই ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে কলকাতা-সহ দুই বঙ্গের একাধিক জেলায়। ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃষ্টি হতে পারে পাহাড়েও। শিলাবৃষ্টির সম্ভাবনাও আছে কয়েকটি জেলায়। সোমবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতায়। বৃষ্টির সম্ভা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং বীরভূমে। এই জেলাগুলিতে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার কলকাতার আকাশ শুষ্ক থাকলেও রবিবার থেকে মেঘলা আকাশ থাকবে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবারও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের বেশি হবে না বলেই পূর্বাভাস। 

আরও পড়ুন: কড়া পদক্ষেপ ইউপিএসসির, জেনে নিন আবেদনের সময় মাথায় রাখতে হবে যে যে নিয়ম

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

শনিবার উত্তরবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। বৃষ্টির বেশি সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়। রবিবার বজ্রবিদ্যু-সহ বৃষ্টি হবে সংশ্লিষ্ট তিন জেলার পার্বত্য এলাকায়। সিকিমে তুষারপাতের প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। তারই দাপটে আবহাওয়ার এই বদল বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

West Bengal Weather update

Rain Forecast


আরও খবর


ছবিতে খবর