img

Follow us on

Friday, Sep 20, 2024

Weather Update: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী ৪-৫ দিন চলবে বৃষ্টি

Kolkata Weather: বৃষ্টিতে জলমগ্ন শহরের বেশ কিছু রাস্তা, মন্থর ট্রাফিক

img

ভিজল শহর।

  2023-08-31 19:05:50

মাধ্যম নিউজ ডেস্ক: বঙ্গোপসাগরে সক্রিয় ঘূর্ণাবর্ত। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৪-৫ দিন ধরে বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবারও সকাল থেকে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে শহরে। একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা যে কারণে জলমগ্ন। ফলে ট্রাফিক নিয়ন্ত্রণেও সমস্যা হচ্ছে। যানজটের সমস্যা হচ্ছে শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত আগামী তিন দিন বৃষ্টি চলবে শহরে।

কোন কোন রাস্তা জলমগ্ন

কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, জল জমেছে থিয়েটার রোড, এজেসি ফ্লাইওভার, এজেসি বোস রোড, বর্ধমান রোডে। এছাড়া সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গান্ধী রোড ও কলেজ স্ট্রিটের বিভিন্ন জায়গায় জল জমেছে। আমহার্স্ট স্ট্রিট এবং বিধান সরণিতেও জল দাঁড়িয়েছে। ঠনঠনিয়া কালীবাড়ি এলাকাতেও জল। প্রবল বৃষ্টিতে জল জমেছে দমদম এবং উল্টোডাঙা আন্ডারপাসেও। দক্ষিণ কলকাতারও কিছু এলাকাতে জল জমেছে। গোলপার্ক, গড়িয়াহাট এবং কসবায় হালকা জল জমেছে। বেহালার বিস্তীর্ণ এলাকায় জল রয়েছে বলে খবর।

হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

কলকাতায় মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। বৃষ্টির নেপথ্যে রয়েছে বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত। তবে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকেও বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে এখনই কলকাতায় তাপমাত্রার বড় কোনও হেরফের হবে না। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতায় সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত তিন ঘণ্টায় ৪২.৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বিকেলেও বৃষ্টি চলতে পারে। এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে, যার অবস্থান উত্তর-পূর্ব বঙ্গোপসাগর। মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের ওপরে রয়েছে। ঘূর্ণাবর্তের জন্য প্রচুর মেঘ তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের উপর। এর ফলে প্রবল বৃষ্টি হচ্ছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনায়।

আরও পড়ুন: নিয়োগ-দুর্নীতির তদন্তের জাল গুটিয়ে আনছে ইডি, নোটিশ ১২টি পুরসভাকে

উত্তরবঙ্গে আগামী চার পাঁচ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। যেহেতু ঘূর্ণাবর্ত রয়েছে বঙ্গোপসাগরের উপর তাই দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে আগামী ৪-৫ দিন। দক্ষিণবঙ্গে আগামী চার-পাঁচ দিন বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী রবিবার দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আলিপুর। তবে কলকাতায় এই মুহূর্তে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Weather Update

Weather News

bangla news

south bengal

kolkata weather

kolkata rain

Alipur Weather Department

Rain Forecast


আরও খবর


ছবিতে খবর