img

Follow us on

Monday, Oct 28, 2024

Weather Update: কালীপুজো ও ভাইফোঁটাতেও ফের বৃষ্টি বাংলায়! কী বলছে হাওয়া অফিসের রিপোর্ট?

Rainfall in Bengal: সোমে ১৭ জেলায় হালকা বৃষ্টির আভাস! মেঘ-বর্ষার পালা কাটিয়ে শীতের অপেক্ষায় বঙ্গবাসী...

img

মেঘ-বৃষ্টির পালা কাটিয়ে শীতের অপেক্ষায় বাংলা। সংগৃহীত চিত্র

  2024-10-28 11:32:41

মাধ্যম নিউজ ডেস্ক: নভেম্বর মাস পড়তে চলল, এবার হাওয়া বদলের (Weather Update) পালা বাংলায়। আপাতত আর ভারী বৃষ্টির (Rainfall in Bengal) সম্ভাবনা নেই। হালকা হিমেল হাওয়ার পরশ লাগতে চলেছে শহর থেকে গ্রাম বাংলায়। সোমবার সকালে তেমনই ইঙ্গিত দিল হাওয়া অফিস। এদিন দক্ষিণবঙ্গের প্রতিটি জেলার (কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে, কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি।

কলকাতার আবহাওয়া

হাওয়া অফিস (Weather Update) বলছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রির আশপাশে থাকতে পারে। আগামী দু'দিন হালকা বৃষ্টির আভাস দেওয়া হলেও, শহরে বা পার্শ্ববর্তী জেলায় বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। শনিবার থেকে দক্ষিণবঙ্গে আরও বৃষ্টি (Rainfall in Bengal) কমবে। বৃষ্টিতে কালীপুজোর আনন্দ ভেস্তে যেতে পারে এমন কোনও ইঙ্গিত নেই। তবে শীত পড়ার আগে পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলার পুরোপুরি সম্ভাবনা রয়েছে। চলতি সপ্তাহে কলকাতার আকাশ আংশিক মেঘলাই থাকবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই শহরে।

আরও পড়ুন: সাইবার অপরাধের নতুন ফাঁদ ‘ডিজিটাল গ্রেফতারি’! সতর্কবার্তা প্রধানমন্ত্রী মোদির

জেলার হাওয়া

বৃষ্টির ভ্রুকুটি কাটিয়ে এখন শুধু শীত পড়ার অপেক্ষায় বাঙালি। নয়া সপ্তাহ শুরু হয়েছে ঝলমলে রোদ দিয়েই। দক্ষিণবঙ্গে ঝকঝকে আকাশ। তবে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় চলতি সপ্তাহে কখনও কখনও হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও (Rainfall in Bengal) মোটামুটি একই পরিস্থিতি থাকতে চলেছে চলতি সপ্তাহে। দার্জিলিং জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় আংশিক হালকা বৃষ্টি হতে পারে আগামী দু'দিন। তারপর থেকেই সেখানেও বৃষ্টি কমে যাবে। নতুন করে ধস নামা বা বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। ক্রবার এবং শনিবার শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পঙের একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

Kolkata Weather Update

Rainfall in Bengal


আরও খবর


ছবিতে খবর