img

Follow us on

Sunday, Jun 23, 2024

Weather Update: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির রেড অ্যালার্ট, দক্ষিণে তাপপ্রবাহের কমলা সতর্কতা

Rain in North Bengal: ফুঁসছে তিস্তা-জলঢাকা, ভারী বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ! দক্ষিণে বর্ষার অপেক্ষা

img

ভাসছে উত্তর, অপেক্ষায় দক্ষিণ। রাজ্যের দুই প্রান্তে ভিন্ন ছবি। সংগৃহীত।

  2024-06-13 17:28:18

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের দুই প্রান্তে ভিন্ন ছবি! ফুলে-ফেঁপে উঠেছে তিস্তা-জলঢাকা। ভারী বৃষ্টিতে কানায় কানায় পূর্ণ উত্তরবঙ্গের পাহাড়ি নদীগুলি। আর গঙ্গাপাড়ে চাতকের হাল। স্বস্তির বর্ষার জন্য প্রতিদিন প্রহর গুনছে মানুষ। একদিকে যখন প্রবল বৃষ্টি চলছে উত্তরবঙ্গে, তখন দক্ষিণের মানুষের হাল চাতক পাখির মতোই। উত্তরবঙ্গে টানা চলছে বর্ষার বৃষ্টি (Rain in North Bengal)। আলিপুরদুয়ার ও কোচবিহারে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস (Weather Update)। অন্যদিকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরে চলছে বৃষ্টি

বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে অতিপ্রবল বৃষ্টির (Rain in North Bengal) পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। এই দুই জেলার জন্য লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। যে কারণে অরেঞ্জ অ্যালার্ট দারি করা হয়েছে। ইতিমধ্যেই এই পাঁচ জেলায় বৃষ্টির কারণে নদীগুলির কানায় কানায় পূর্ণ। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।  টানা বৃষ্টির ফলে তিস্তার জল আরও বেশি ফুলেফেঁপে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বৃষ্টির জেরে তিস্তা, জলঢাকা, সঙ্কোশ ও তোর্সা নদীতে জলস্তর বাড়তে শুরু করেছে।

দক্ষিণে তাপপ্রবাহের সতর্কতা

দক্ষিণবঙ্গের আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, এদিন ও শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনার আবহাওয়া শুকনো থাকার সম্ভাবনা।আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, এদিন ও শুক্রবার হুগলি, পূর্ব মেদিনীপুর এবং বীরভূমে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকতে পারে। এই সময়ের মধ্যে তাপপ্রবাহ চলতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদে। দক্ষিণবঙ্গের কোথাও তীব্র তাপপ্রবাহ, কোথাও তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের কমলা সতর্কতা এবং বাঁকুড়া ও ঝাড়গ্রামে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

rain in north bengal

Weather Update Kolkata

Weather in South Bengal

Weather Update North Bengal


আরও খবর


ছবিতে খবর