img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Weather Update: আরও পারদ পতন কলকাতায়, মাস-শেষে কি ফের বৃষ্টি! কী বলছে পূর্বাভাস?

Winter in Bengal: শীতের মেজাজেই কাটছে জানুয়ারির শেষ সপ্তাহ, কবে থেকে ফের বৃষ্টি?

img

শীতের হাওয়া, বৃষ্টির পূর্বাভাস, ছুটির আমেজ রাজ্যে।

  2024-01-27 12:01:21

মাধ্যম নিউজ ডেস্ক: পৌষের শেষ থেকেই কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা (Weather Update)। মাঘের মাঝামাঝিও শীতাতুর পরিবেশ শহরে। শীতের শেষ স্পেলটা ভালভাবে উপভোগ করল রাজ্যবাসী। চলতি সপ্তাহে শুক্র, শনি ও রবি ছুটির (Winter in Bengal) তিনদিন শীত বিলাসেই কাটলো কলকাতার। চিড়িয়াখান, ভিক্টোরিয়া, যাদুঘর কলকাতার সাবেক পর্যটন কেন্দ্রগুলির সঙ্গে ভিড় জমলো ইকো পার্ক, নিকো পার্ক, এয়্যারক্র্যাফ্ট মিউজিয়াম, সায়েন্স সিটি চত্বরে। জমজমাট কলকাতা বইমেলাও। ভিড় দেখা গেল ময়দান চত্বরেও।

শীতের শহর

হাড়কাঁপানো শীতের দেখা না মিললেও কনকনে উত্তুরে হাওয়ার কারণে কলকাতা-সহ (Weather Update) দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার তাপমাত্রা কমের দিকেই। হাওয়া অফিস (Winter in Bengal) জানিয়েছে, শুক্রবার এবং শনিবারের মধ্যে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রায় বিশেষ হেরফের নেই। শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা সামান্য কমে হয়েছে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী তিন দিনও তাপমাত্রায় বিশেষ বদল দেখা যাবে না। শনিবার সকালেও শহরের আকাশে কুয়াশার দাপট ছিল। বেলা বাড়তে রোদ ঝলমলে পরিবেশের সঙ্গে রয়েছে শীতল হাওয়া।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টে দুই বিচারপতির বেনজির সংঘাত, বিশেষ বেঞ্চ গঠন শীর্ষ আদালতের

বৃষ্টির পূর্বাভাস

নতুন মাসের প্রথম দিন থেকে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গে (Weather Update)। ফলে আবার চড়বে তাপমাত্রার পারদ। শনিবার এমনই পূর্বাভাস দিল হাওয়া অফিস। বুধবার অর্থাৎ ৩১ জানুয়ারি থেকে আবার মেঘ জমবে কলকাতা-সহ পুরো দক্ষিণবঙ্গের আকাশে। ফেব্রুয়ারি মাসের প্রথম দিন থেকে রাজ্যে বৃষ্টিপাত শুরু হতে পারে বলেও হাওয়া অফিসের পূর্বাভাস। সেই সঙ্গে বৃদ্ধি পাবে তাপমাত্রা। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বাংলাদেশের ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হবে। জলীয় বাতাস ঢুকে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

দার্জিলিঙে শনিবার পর্যন্ত বৃষ্টি এবং তুষারপাত হলেও কালিম্পং-সহ উত্তরবঙ্গের বাকি জেলাগুলির এবং কালিম্পং এলাকায় পার্বত্য এলাকায় আবহাওয়া (Weather Update) শুষ্ক থাকবে। উত্তরবঙ্গের বাকি জেলায় সকালের দিকে কুয়াশার সম্ভাবনা আছে। ঘন কুয়াশার সতর্কতা কিছু এলাকায় থাকবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সকালের দিকে কোল্ড-ডে পরিস্থিতির মতো আবহাওয়া তৈরি হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

kolkata weather

West Bengal Weather update


আরও খবর


ছবিতে খবর