img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Weather Update: নামল পারদ! কাঁপুনি ধরানো উইকএন্ড, ফের নিম্নচাপের আশঙ্কা

কলকাতায় চলছে শীতের খেলা! বাংলায় আবার বৃষ্টির সম্ভাবনার কথা জানাল হাওয়া অফিস

img

শীতের সকাল।

  2024-01-26 12:52:06

মাধ্যম নিউজ ডেস্ক: প্রজাতন্ত্র দিবসে রোদ ঝলমলে পরিবেশ। সকালের দিকে কুয়াশার দাপট থাকলেও বেলা বাড়তেই আকাশে শীতের সোনালি রোদের দেখা মিলেছে। সঙ্গে নেমেছে পারদ। শুক্র-শনি-রবি লম্বা ছুটি জমে যেতে পারে উত্তুরে হাওয়ার দাপটে, পূর্বাভাস আবহাওয়া দফতরের। এরপর রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আগামী সোম ও মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে।

শহরে শীতের দাপট

শুক্রবারের পারদ স্বাভাবিকের চেয়ে নীচে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। বৃহস্পতিবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। ওই দিন সর্বোচ্চ তাপমাত্রাও ছিল বেশ কম। সারা দিনে ২২.২ ডিগ্রি সেলসিয়াসের উপরে ওঠেনি পারদ। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি কম। শুক্রবার শহরের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে। বেশ কিছু জেলায় কোল্ড ডে পরিস্থিতিও তৈরি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচেই থাকবে।‌ 

আরও পড়ুন: ইউপিআই কী? ‘চায়ে পে চর্চা’য় মাক্রঁকে বোঝালেন মোদি

বৃষ্টির সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে ফের হাওয়া বদল ঘটতে পারে। জানুয়ারি মাসের শেষ দিন এবং ফেব্রুয়ারি মাসের প্রথম দিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ার সম্ভাবনা। তার প্রভাবে জলীয় বাতাস ঢুকবে। দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলায় সকালের দিকে কুয়াশার সম্ভাবনা। মালদা ও দিনাজপুরে দিকে কোল্ড ডে পরিস্থিতি তৈরি হতে পারে। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather

Weather Update

bangla news

West Bengal Weather update

Fog


আরও খবর


ছবিতে খবর