img

Follow us on

Thursday, Oct 24, 2024

Weather Update: ফের কমতে পারে তাপমাত্রা! আবহাওয়ার খামখেয়ালিপনা দক্ষিণবঙ্গে 

Kolkata Weather: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আবহাওয়ায় রদবদল, কী বলছে হাওয়া অফিস?

img

শহর কলকাতা।

  2024-03-05 10:58:50

মাধ্যম নিউজ ডেস্ক: কয়েকদিন পরেই মহা শিবরাত্রি। চলতি সপ্তাহের শেষেই মহাশিবরাত্রির যোগ। তার আগে পর্যন্ত দক্ষিণবঙ্গে আবহাওয়ার (Weather Update) খামখেয়ালিপনা জারি থাকবে। আগামী তিনদিনে দু'ডিগ্রি নামতে পারে তাপমাত্রা (West Bengal Temperature)। শনিবারের পর থেকে আবার চড়বে পারদ। রাজ্যে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। সকালে মনোরম আবহাওয়া থাকলেও, বেলা বাড়লে বাড়বে গরম। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের  (Alipur Weatrher Office)।

শহরের আবহাওয়া

আলিপুর হাওয়া (Weather Update) অফিসের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আগামী তিন দিনে রাতের দিকের তাপমাত্রা দু’ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। তবে এই আবহাওয়া বেশি দিন স্থায়ী হবে না। তিন দিন পর রাজ্যজুড়ে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তিন দিন পরে দক্ষিণবঙ্গ জুড়ে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। সকাল ও সন্ধ্যায় মনোরম আবহাওয়া থাকবে। উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। হালকা শীতল হাওয়ায় তাপমাত্রা নামবে। 

আরও পড়ুন: তৃণমূলের ব্রিগেডের দিন যুবভারতীতে ডার্বি! সময় নিয়ে জট, ম্যাচ কি সরবে অন্য রাজ্যে?

বৃষ্টির সম্ভাবনা!

আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের একটি জেলা। বৃহস্পতিবার এবং শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলায়। উত্তরের বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া বজায় থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে মার্চ মাসে নিয়মিতভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়ে থাকে। এ বছর মার্চ মাসে সারা দেশেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পরিমাণ বেশি হবে। গত কয়েকদিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

kolkata weather

West Bengal Weather update


আরও খবর


ছবিতে খবর