img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Weather Update: ফাল্গুনেও হালকা শীতের আমেজ! নামছে পারদ, কী বলছে হাওয়া অফিস?

Bengal Weather: ফের বৃষ্টি! কবে বিদায় নেবে শীত, কী পূর্বাভাস আবহাওয়া দফতরের?

img

শীত পেরিয়ে বসন্তের আগমন।

  2024-02-16 13:22:38

মাধ্যম নিউজ ডেস্ক: পূর্বাভাস সত্যি করে দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় ঝড়-বৃষ্টি হল বৃহস্পতিবার। তার জেরেই শুক্রবার সকালে পারদ নামল কয়েক ধাপ। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, দু’দিনের জন্য ঠাণ্ডা ফিরবে জেলায়। ১২ থেকে ১৩ ডিগ্রিতে নামতে পারে পশ্চিমাঞ্চলের তাপমাত্রা। ১৮ ডিগ্রির ঘরে নামতে পারে কলকাতার পারদও। শনিবার ও রবিবার পেরিয়ে ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা। আগামী সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি পেরনোর ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস।

আপাতত বৃষ্টি নেই

বৃহস্পতিবার রাতে কলকাতায় হালকা বৃষ্টি হয়েছে। তবে শুক্রবার থেকে আর বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে রাজ্যে আবহাওয়া মোটের উপর শুকনো থাকবে। কমতে পারে তাপমাত্রা। শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। শীত পেরিয়ে রাজ্যে বসন্ত এসে গিয়েছে। ঠান্ডাও কমে এসেছে। তবে এর মাঝে কিছু দিন বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছিল। বৃহস্পতিবার কলকাতা ছাড়া অন্যান্য জেলাতেও বৃষ্টি হয়েছে। বর্ধমানে ঝড়বৃষ্টিতে মৃত্যুও হয়েছে এক জনের। 

আরও পড়ুন: মিলবে 'লক্ষ্মীর ভান্ডারের' থেকে বেশি টাকা, বিজেপি-র প্রচারে এবার 'লাডলি বহেনা'

উত্তরবঙ্গে আবহাওয়া 

তিন দিন হয়ে গেল মাঘ পেরিয়ে ফাল্গুন মাস পড়েছে। অর্থাৎ হিসেব মতো এটা বসন্তকাল। তবে, উত্তরবঙ্গে আপাতত হালকা ঠান্ডা থাকবে আরও কিছুদিন। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায়। তবে শুধুমাত্র দার্জিলিং ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। মূলত পরিষ্কার আকাশ থাকলেও উত্তরবঙ্গের কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ দেখা যাতে পারে। আপাতত দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল-সন্ধে হালকা শীতের আমেজ আর বেলা বাড়লে খানিকটা বাড়বে তাপমাত্রা। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Weather Forecast

Weather News

bangla news

West Bengal Weather update


আরও খবর


ছবিতে খবর